• মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাইবেল হাতে নিয়ে ছবিতে পোজ….

    অনলাইন ডেস্ক

    ০২ জুন ২০২০ ৩:৩৩ অপরাহ্ণ

    বাইবেল হাতে নিয়ে ছবিতে পোজ….

    কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ড বিষয়ে মার্কিন প্রেসিডেন্টের যেসব বক্তব্য দিয়েছেন তার বেশিরভাগই বিতর্ক উসকে দিয়েছে। গতকাল সোমবার তিনি বিক্ষোভ দমাতে হাজার হাজার সশস্ত্র সামরিক সেনা নামানোর ঘোষণা দিয়েছেন। ট্রাম্পের এ বক্তব্যেকে উসকানিমূলক বলে আখ্যা দিয়েছে বিভিন্ন অঙ্গরাজ্যের সিনেটররা। তার বক্তব্য দেওয়ার আগে সামরিক বাহিনী, সিক্রেট সার্ভিট এবং মিলিটারি পুলিশের শতশত সদস্য হোয়াইট হাউজের আশপাশে ন্যায়বিচারের দাবিতে স্লোগানরতদের ওপর হামলে পড়ে। তারা কাদুনে গ্যাস নিক্ষেপ করে, রাবার বুলেট ছুড়ে সকলকে ছত্রভঙ্গ করতে থাকে। এ সময় আন্দোলনকারিরা দু’হাত ওপরে উঠিয়ে বলতে থাকেন, ‘আমরা আত্মসমর্পণ করছি, তবুও গুলি করো না।’ কিন্তু কে শোনে কার কথা, প্রেসিডেন্টের নির্দেশ অনুযায়ী এই ছত্রভঙ্গ করার অভিযানে ঘোড়াসহ নিরাপত্তা রক্ষীরাও অংশ নেয়। পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ক্ষণে ক্ষণে কাঁদুনে গ্যাস ছোড়া এবং রাবার বুলেট ছোঁড়ার শব্দ আসতে থাকে। তারমধ্যেই ট্রাম্প তার সংক্ষিপ্ত বক্তব্য উপস্থাপন করেন

    এই বক্তব্য প্রদানের পরই নিরাপত্তা বাহিনী বেষ্ঠিত হয়ে পায়ে হেঁটে ট্রাম্প যান নিকটস্থ সেন্ট জোন্স এপিস্কপাল চার্চে। আগের রাতে বিক্ষোভকারিরা আগুন দিয়েছিল এখানে। সেখানে গিয়ে বাইবেল হাতে নিয়ে ছবিতে পোজ দেন প্রেসিডেন্ট। এ সময় তার প্রেস সেক্রেটারিসহ এটর্নি জেনারেল ইউলিয়াম বার, প্রতিরক্ষামন্ত্রী মার্ক ইসপার, চিফ অব স্টাফ মার্ক মেডোজসহ পদস্থ কর্মকর্তারা ছিলেন।

    হোয়াইট হাউজ থেকে হেঁটে এই চার্চে আসার পথ বাধামুক্ত করার স্বার্থেই মূলত সেনাবাহিনী, সিক্রেট সার্ভিস, মিলিটারি পুলিশসহ ন্যাশনাল গার্ড এনে বিক্ষোভকারিদের ঐ এলাকা থেকে সরিয়ে দেয়া হয়। ট্রাম্প চার্চে কোনো প্রার্থনা করেননি। শুধু বাইবেল হাতে ছবি তুলতেই তিনি সেখানে গিয়েছিলেন। চার্চের সামনে দাঁড়িয়ে ছবিতে পোজ দেয়ার সংবাদে বিস্ময় প্রকাশ করেছেন চার্চটির তত্ত্বাবধায়ক বিশপ ম্যারিয়েন বাডি। তিনি গণমাধ্যমকে বলেছেন যে, প্রেসিডেন্ট সেখানে আসবেন তা তাদেরও জানানো হয়নি। ‘রাজনৈতিক প্রচারণার স্বার্থে’ চার্চের সামনে দাঁড়িয়ে ছবিতে পোজ দেয়ার এ ঘটনায় শঠতার পরিচয় মিলেছে। চার্চটির তত্ত্বাবধায়ক আরও বলেন, বাইবেল কোনো আমেরিকান দলিল নয়। এটা শুধু আমাদের দেশের সঙ্গে সংশ্লিষ্ট কোনো অভিব্যাক্তি নয়। এটা মানুষের সেবা ও ভালোবাসার এবং সৃষ্টিকর্তাকে জানার বিষয়।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।