• সোমবার ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বগুড়ায় স্বাস্থ্যবিধি না মানায় নিউমার্কেট বন্ধ ঘোষণা

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৩ মে ২০২০ ৫:২১ অপরাহ্ণ

    বগুড়ায় স্বাস্থ্যবিধি না মানায় নিউমার্কেট বন্ধ ঘোষণা

    স্বাস্থ্যবিধি না মানায় বগুড়ার সবচেয়ে বড় বিপণি বিতান নিউমার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রায় দেড় মাস পর ঈদকে সামনে রেখে সীমিত আকারে নিউ মার্কেট খোলা হলে সাধারণ মানুষের ভিড় উপচে পড়ে। সামাজিক দূরত্ব না থাকা, স্বাস্থ্য বিধি না মানায় এবং করোনাভাইরাস সংক্রমণ হতে পারে আশঙ্কায় নিউ মার্কেট বন্ধ ঘোষণা করা হয়। বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বুধবার দুপুরে এই সিদ্ধান্তের ব্যাপারটি নিশ্চিত করেন।

    বগুড়া নিউ মার্কেট এলাকাটি করোনাভাইরাসের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে উঠার সংবাদে জেলা প্রশাসন থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজনের নেতৃত্বে একটি টিম দুপুরে নিউ মার্কেট পরিদর্শন করেন। পরিদর্শন করে তিনি অর্নিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার নির্দেশনা কার্যকর করেন।

    বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান মিলন জানান, মার্কেট খোলার প্রথম দিন থেকে সেখানকার দোকানগুলোতে যেভাবে মানুষের ভিড় বাড়ছিল তাতে করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে গিয়েছিল। এতে শহরবাসীর মনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। নিউ মার্কেট বন্ধ ঘোষণা করায় সমাজের জন্য উপকার হলো।

    করোনার সংক্রমণ ঠেকাতে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশের মত বগুড়ার নিউ মার্কেটসহ সকল বিপণি বিতান গত ২৬ মার্চ থেকে বন্ধ ছিলো। কয়েক দফায় বাড়িয়ে তা ১৬ মে পর্যন্ত বলবৎ রাখা হয়েছে। এরই মধ্যে বগুড়ায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন গত ২১ এপ্রিল পুরো জেলাকে লকডাউন ঘোষণা করে।

    রমজান ও ঈদে মানুষের জীবন-জীবিকার কথা চিন্তা করে সরকারের পক্ষ থেকে ১০ মে থেকে সারাদেশে বেশ কয়েকটি শর্তে সীমিত পরিসরে দোকানপাট ও মার্কেট খোলা রাখার অনুমতি দেওয়া হয়। এসব শর্তের অন্যতম ছিল ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। তবে খোলার প্রথম দিনই বগুড়া নিউমার্কেটে কেনাকাটা করতে আসা মানুষের ভিড় উপচে পড়ে। সেখানে বেচাকেনার সময় সামাজিক দূরত্ব বজায় রাখে নি।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:২১ অপরাহ্ণ | বুধবার, ১৩ মে ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।