• শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বগুড়ায় করোনায় আক্রান্ত ৫০০ ছাড়াল

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৫ জুন ২০২০ ১২:০৬ পূর্বাহ্ণ

    বগুড়ায় করোনায় আক্রান্ত ৫০০ ছাড়াল

    বগুড়ায় নারী-পুরুষ ও শিশুসহ ২৪ ঘন্টায় নতুন করে আরও ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনায় জেলায় ৫১৭ জন আক্রান্ত হলেন। নতুন করে আক্রান্ত ৪২ জনের মধ্যে ২৯ জন পুরুষ, ৭ জন নারী এবং ১৮ বছরের নিচে অর্থাৎ শিশু রয়েছে আরও ৬ জন।

    বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বৃহস্পতিবার রাতে জেলার সর্বশেষ করোনা পরিস্থিতির এসব তথ্য তুলে ধরেন।

    তিনি জানান, বৃহস্পতিবার বগুড়ায় ২০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৬৩টি নমুনার মধ্যে ২৭জনের পজিটিভ আসে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৪২টি নমুনার মধ্যে আরও ১৫টি পজিটিভ আসে।

    বরাবরের মত উপজেলাভিত্তিক আক্রান্তের মধ্যে বগুড়া সদরই শীর্ষে রয়েছে। নতুন করে আক্রান্ত জনের মধ্যে ৪২ জনের মধ্যে ২৮ জনের বাড়ি বগুড়া সদর উপজেলা এলাকায়। তাদের মধ্যে মাটিডালি এলাকার একই পরিবারের ৪জন রয়েছেন।

    করোনায় আক্রান্ত হয়ে মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন পরিবারের প্রধানের মাধ্যমে তারা সংক্রমিত হয়েছেন। অন্য উপজেলাগুলোর মধ্যে শেরপুরে ৮জন, গাবতলীতে ২জন, ধুনটে ২জন, শাজাহানপুরে ১জন এবং ধুনট উপজেলার আরও একজন আক্রান্ত হয়েছেন।

    ডা. মোস্তাফিজুর রহমান তুহিনের দেওয়া তথ্য বিশ্লেষণ করলে দেখা যায় ইতিপূর্বে জেলায় ৪১ থেকে ৫০ বছর বয়সীদের মধ্যে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি দেখা গেলেও গেল কয়েকদিনে তার ভিন্নতা লক্ষ্য করা গেছে। এখন ১৮ থেকে ৪০ বছর বয়সীদের মধ্যে সংক্রমণের মাত্রা বেশি দেখা যাচ্ছে। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত ৫১৭ জনের মধ্যে ৩৯ দশমিক ৪৫ শতাংশ বা ২০৪ জনের বয়স ছিল ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। আর ৪১ থেকে ৫০ বছর বয়সী আক্রান্ত হয়েছেন ১৯৬জন। যা মোট আক্রান্তের ৩৭ দশমিক ৯১ শতাংশ।

    অথচ ৩১ মে পর্যন্ত ৪১ থেকে ৫০ বছর বয়সীদের মধ্যে করোনায় আক্রান্তের হার ছিল ৪৬ দশমিক ২১ শতাংশ। অন্যদিকে ১৮ থেকে ৪০ বছর বয়সীদের আক্রান্তের হার ছিল ৩৫ দশমিক ৮৫ শতাংশ।

    তিনি আরও জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:০৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ জুন ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।