• শনিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ফেরি বন্ধ থাকায় ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পাড় হচ্ছে যাত্রীরা

    স্বপ্নচাষ ডেস্ক

    ২০ মে ২০২০ ৪:৩২ অপরাহ্ণ

    ফেরি বন্ধ থাকায় ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পাড় হচ্ছে যাত্রীরা

    করোনাভাইরাসের সংক্রমণ রোধে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে রাজধানী ঢাকায় প্রবেশ এবং ঢাকা ত্যাগে ঘরমুখো যাত্রীদের যাতায়াত বন্ধ করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চসহ ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

    মঙ্গলবার রাত ১১টা থেকে পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স পার করা শেষে বুধবার সকাল ৮টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

    ফেরিসহ লঞ্চ চলাচল বন্ধ থাকলেও জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে উত্তাল পদ্মা পাড়ি দিচ্ছেন সাধারণ মানুষ। সকাল সাড়ে ১০টায় রাজবাড়ীর দৌলতদিয়া ৫নং ফেরিঘাটের পূর্ব থেকে একটি ট্রলারে ১৫ জন যাত্রী নিয়ে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রলারে যাত্রী ওঠা থেকে ছেড়ে যাবার সময় ট্রলারটি থামাতে কোন উদ্যোগ দেখা যায়নি ঘাট দিয়ে ঢাকামুখী যাত্রী পারাপার রোধে ঘাট এলাকায় কাজ করা কোন কর্তৃপক্ষকে। স্থানীয়রা জানান, সুযোগ পেলে জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পাড়ি দিচ্ছেন বিভিন্ন অঞ্চল থেকে আসা যাত্রীরা।
    ঝুঁকি নিয়ে ট্রলারে যাত্রী পারাপার প্রসঙ্গে নৌ পুলিশের ফরিদপুর অঞ্চলের দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপার অমিত চৌধুরী বলেন, নৌ পুলিশ ঢাকামুখী যাত্রী পারাপার রোধে ঘাট এলাকায় কাজ করে যাচ্ছে। তবে দৌলতদিয়া ফেরিঘাট এলাকা অনেক বড় হবার কারণে তাদের জনবল সংকট রয়েছে। পদ্মা নদী উত্তাল থাকার কারণে তারা মাঝ নদীতে টহল দিতে না পারার কারণে বিভিন্নভাবে এসব যাত্রীরা পারাপার হচ্ছে বলে জানায় নৌ পুলিশের এই কর্মকর্তা।

    দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাত্রী পারাপার বন্ধ রাখতে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। রাতে শুধুমাত্র জরুরি পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য ফেরি চলাচল করছে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৪:৩২ অপরাহ্ণ | বুধবার, ২০ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।