• শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    প্রকাশ্যে আসল কিম জং উন না বডি ডাবল, বিশ্ব জুড়ে জল্পনা

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৭ মে ২০২০ ১০:৩০ পূর্বাহ্ণ

    প্রকাশ্যে আসল কিম জং উন না বডি ডাবল, বিশ্ব জুড়ে জল্পনা

    ফাইল ছবি

    সারাবিশ্ব জুড়ে করোনা আতঙ্কের মধ্যে আরও একটি প্রশ্ন তৈরি হয়েছিল। উত্তর কোরিয়ার শাসক কিম জং উন কি বেঁচে আছেন? সম্প্রতি একটি ছবি ঘিরেও জল্পনা শুরু হয়েছিল। ছবিতে যেন মৃত্যু শয্যায় শুয়ে আছেন কিম জং উন। সেই ছবি দেখেই অনেকে অন্তিম সিদ্ধান্ত পৌঁছে গিয়েছিলেন তার মৃত্যুর ব্যপারে।

    দীর্ঘ জল্পনার পর অবশেষে মে দিবস উপলক্ষে প্রকাশ্যে এসেছিলেন তিনি। তিনি যে বেঁচে রয়েছেন তার প্রমাণ স্বশরীরে নিজেই দিয়েছেন কিম। টানা ৩ সপ্তাহ গা ঢাকা দিয়ে থেকে হঠাৎ তার এভাবে আবির্ভাব হওয়া দেখে অবাক হয়েছেন অনেকেই। আর তারপর থেকেই নানা মহল থেকে প্রশ্ন হচ্ছে, তাহলে কি একাধিক কিম জং উন রয়েছে। অর্থাৎ কিমের কি বডি ডাবল রয়েছে?

    অ্যাডল্ফ হিটলার, জোসেফ স্ট্যালিন, সাদ্দাম হোসেনদের মতো একনায়কদেরও বডি ডাবল ছিল। সেই একই ধারা বজায় রাখছেন কিম এমনই মনে করা হচ্ছে। একে এক রাজনৈতিক ফাঁদ বলা হচ্ছে।
    এর আগেও কিমের বডি ডাবল নিয়ে আলোচনা হয়েছে। তাই অন্তিম সিদ্ধান্ত পৌঁছানোর জন্য এখন তার কান ও দাঁতে বিশেষ নজর দেওয়া হচ্ছে। অনেকেই কিমের সঙ্গে তার সদৃশ ব্যক্তির ছবি শেয়ার করে দেখিয়েছেন দাঁতের আকার এবং ঠোঁটের উপরে কিউপিড বো সম্পূর্ণ আলাদা।

    আর একটি ছবিতে কানের আকৃতি তুলনা করা হয়েছে। যেখানে স্পষ্ট পার্থক্য দেখা যাচ্ছে। তবে এর মধ্যে বেশির ভাগ কিমের ছবিই বেশ পুরনো। সোশ্যাল মিডিয়া পোস্টে চিনা ব্লগার জেনিফার জেং দাবি করেছেন, ‘মে দিবসে যিনি প্রকাশ্যে এসেছেন তিনি কি আসল কিম! ৪টি জিনিস দেখতে হবে- ১) দাঁত, ২) কান, ৩) চুল ও ৪) তার বোন। এমনকি, দাবির স্বপক্ষে ছবি পোস্ট করে প্রমাণও দিয়েছেন ওই ব্লগার।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১০:৩০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।