• শুক্রবার ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    পুলিশের জালে ফিক্সিংয়ের ‘গুরু’ ভারতীয় জুয়াড়ি

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৯ জুলাই ২০২০ ১১:১৫ অপরাহ্ণ

    পুলিশের জালে ফিক্সিংয়ের ‘গুরু’ ভারতীয় জুয়াড়ি

    সংগৃহীত

    তাদের দেখানো অনৈতিক পথে পা বাড়িয়ে অকালেই শেষ হয়ে যায় কত তরুণ ক্রিকেটারের স্বপ্ন। আন্তর্জাতিক খেলাধুলায়ও ফিক্সিংয়ের জাল বিস্তৃত করে রেখেছে ভারতীয় জুয়াড়িরা। সম্প্রতি আইসিসির এক কর্মকর্তা কোনো রাখডাক না করেই জানিয়ে দিয়েছিলেন, ফিক্সিংয়ের আঁতুড়ঘর হচ্ছে ভারত।

    এবার সেই ভারতেরই এমন একজন জুয়াড়িকে গ্রেফতার করা হয়েছে, যাকে বলা হচ্ছে জুয়াড়িদের গুরু। রাবিন্দার ডান্ডিওয়াল নামে ওই ভারতীয় জুয়াড়িকে গ্রেপ্তার করেছে পাঞ্জাব পুলিশ।

    কয়েকদিন আগে মোহালিতে একটি টি-টোয়েন্টি ম্যাচে ফিক্সিংয়ের অভিযোগ তোলা হয় তার বিরুদ্ধে। মোহালিতে অনুষ্ঠিত হলেও অনলাইন স্ট্রিমিংয়ে দেখানো হয় যে, সেটি শ্রীলঙ্কার লিগের ম্যাচ। গত বৃহস্পতিবার রাজেশ গর্গ ও পঙ্কজ অরোরা নামের দুই জুয়াড়িকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তাদেরকে জেরার পরই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। এরপরই ডান্ডিওয়ালের খোঁজ পায় পুলিশ। ভারতীয় প্রশাসনই তাকে জুয়াড়িদের গুরু বলছে। রাজস্থানে ডান্ডিওয়ালের গ্রেপ্তারি বড় সাফল্য বলে দাবি করছে ভারতীয় পুলিশ।

    পাঞ্জাব পুলিশের জালে ধরা পড়ার পর রাবিন্দার ডান্ডিয়ালকে জিজ্ঞাসাবাদ করার জন্য অনুমতি পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন সংস্থার কর্মকর্তারা। ২ সদস্যের দুর্নীতি দমন সংস্থার একটি দল মোহালি পৌঁছেছে তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য।

    যে ম্যাচে ফিক্সিংয়ের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়, ২৯ জুন ওই টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যু ছিল চন্ডিগড়ের নিকটবর্তী সাওয়ারা গ্রাম। অনলাইন স্ট্রিমিংয়ে বলা হচ্ছিল, শ্রীলঙ্কার বাদুল্লায় ‘উভা টি-টোয়েন্টি লিগ’-এর ম্যাচ সেটি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ও উভা প্রভিন্স ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়ে দেয়, তারা এই টুর্নামেন্টের সঙ্গে জড়িত নয়।

    পরে তদন্তে নেমে পুলিশ জানতে পারে, রাবিন্দার ও তার সঙ্গীরা অনলাইনে মিথ্যে প্রচার করেছে। পুলিশ জানিয়েছে, রাবিন্দার নিজেকে কখনও ‘ক্রিকেটার’ আবার কখনও ‘বিসিসিআই-এর বড় কর্তা’ বলে পরিচয় দিয়ে বিভিন্ন দেশে টুর্নামেন্ট আয়োজন করে বেড়াত। অনেক বড় জুয়াড়ি চক্রের ‘মাস্টারমাইন্ড’ রাবিন্দার। শুধু ক্রিকেটেই নয়, টেনিসেও তার বিচরণ ছিল বলে পুলিশ জানিয়েছে।

    রাবিন্দার ডান্ডিওয়ালকে দিয়ে ভারতীয় পুলিশ এবার পুরো জুয়াড়ি চক্রের খোঁজে নেমেছে। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, রাবিন্দারকে জেরা করলেই অনেক তথ্য উঠে আসবে।

    স্বপ্নচাষ/আরটি

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।