• শনিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    পালিয়ে যাওয়া করোনা আক্রান্ত সেই পুলিশ কর্মকর্তার অবস্থার অবনতি

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৫ এপ্রিল ২০২০ ৭:৩৭ অপরাহ্ণ

    পালিয়ে যাওয়া করোনা আক্রান্ত সেই পুলিশ কর্মকর্তার অবস্থার অবনতি

    সংগৃহীত

    করোনা আত্রান্ত হয়ে ঢাকা থেকে মোটরসাইকেলযোগে পালিয়ে কুষ্টিয়ার খোকসায় গ্রামের বাড়িতে আসা পুলিশ কর্মকর্তার (৩৫) শারীরিক অবস্থার অবনতি হয়েছে। উন্নত চিকিৎসার জন্য শনিবার দুপুরে তাকে গ্রামের বাড়ি থেকে ঢাকায় রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

    ঢাকার এসবিতে কর্মরত ওই এসআই’র বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার ওসমানপুর ইউনিয়নের ওসমানপুর গ্রামে।

    খোকসা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল আলম জানান, ঢাকার এসবিতে কর্মরত পুলিশের ওই এসআই করোনা পজিটিভ নিয়ে গত মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে ঢাকা থেকে মোটরসাইকেলযোগে খোকসায় ফেরেন। আগের দিন ঢাকার আইইডিসিআর থেকে তার করোনা টেস্ট করা হয়।

    বুধবার দুপুরে আইইডিসিআর থেকে তাকে ফোন করে জানানো হয় তার করোনাভাইরাস পজিটিভ। ঢাকা থেকে খোকসার ওসমানপুরের নিজ বাড়ি ফিরে আসার পর স্থানীয়ভাবে তাকে চিকিৎসা ও পর্যবেক্ষণের রাখা হয়। কিন্তু ক্রমাগত তার কাশি বেড়ে যাওয়ায় স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে এবং পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে জেলা পুলিশ ও স্বাস্থ্য ব্যবস্থাপনায় শনিবার দুপুরের অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুজ্জামান জানান, আক্রান্ত ওই এসআই’র কাশি আগের তুলনায় বেড়ে গেছে। করোনার রোগীদের কাশি বাড়ার সাথে সাথে শ্বাসকষ্ট বেড়ে যায়। এ সময় তাকে ভেন্টিলেশনে পাঠানোর প্রয়োজন দেখা দেয়। কিন্তু উপজেলা বা জেলাতে ভেন্টিলেশনের কোনো ব্যবস্থা নেই। তাই উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে। বাড়ির অন্য সদস্যদের হোমকোরেন্টাইনে রাখা উচিত বলে তিনি মনে করেন। ওই এসআই করোনা আক্রান্ত হয়ে গ্রামের বাড়িতে ফেরার পর থেকে ওসমানপুর গ্রামের ৩নং ওয়ার্ড লক ডাউন ঘোষণা করা হয়।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৭:৩৭ অপরাহ্ণ | শনিবার, ২৫ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।