• বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    পশ্চিমাঞ্চলে ৩১ মে থেকে আবারও ট্রেন চলাচল শুরু

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ২৮ মে ২০২০ ৮:৪৬ অপরাহ্ণ

    পশ্চিমাঞ্চলে ৩১ মে থেকে আবারও ট্রেন চলাচল শুরু

    ফাইল ছবি

    দেশজুড়ে করোনা আতঙ্কের মধ্যেই আগামী ৩১ মে থেকে পশ্চিমাঞ্চলে ট্রেন চলাচল শুরু হচ্ছে আবারও। প্রায় দুই মাস ধরে বন্ধ থাকা ট্রেন আবারও ঝকঝক শব্দে রেললাইন মাতাতে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

    ওইদিন (৩১ মে) রাজশাহী থেকে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু করার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। ৩১ মে সকাল ৭টায় বনলতা রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এরপর চিত্রা ও লালমনিরহাট মিলে মোট ৩টি ট্রেন চলাচল করবে। যাত্রীদের সামাজিক দূরুত্বের বিষয়টি নিয়েও এরই মধ্যে নানা পদক্ষপ নেওয়া হয়েছে।

    ৩ জুন বুধবার থেকে মধুমতি, কপোতাক্ষ, রুপসা, নীলসাগর ও বোনাপোল মোট ৫টি ট্রেন চলাচল করবে। এসব ট্রেন চলাচল করলে পরিস্থিতি যদি ভালো হয় তবে ১৫ জুন থেকে সব ট্রেন স্বাভাবিক করার আলোচনা হয়েছে।

    পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কন্তি গুহ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রেলওয়ে মন্ত্রণায়লয়ের এটি প্রাথমিক সিদ্ধান্ত। তবে আগামী রবিবার আবারও সভা হবে। ওই সভায় চূড়ান্ত সিদ্ধান্ত হবে ট্রেন চলাচলের ব্যাপারে। তবে ট্রেন চলাচল শুরু হলে এই পরিস্থিতিতে কি কি ব্যবস্থা নেওয়া হবে, সেটিও ওই সভায় সিদ্ধান্ত হবে। এছাড়াও এরই মধ্যে টিকিট কাউন্টার ও ট্রেন ওঠা এবং নামার জন্য গোলাকার বৃত্ত করে সামাজিক নিরাপত্তা দূরুত্ব ব্যবস্থা তৈরি করা হয়েছে। ট্রেন চালু হলে গোলাকার বৃত্ত অনুযায়ী যাত্রীদের ট্রেনের টিকিট সংগ্রহ এবং ট্রেনে ওঠা-নামা করতে হবে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।