• শনিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    নাটোরে কৃষকের পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৬ মে ২০২০ ৮:৫৫ অপরাহ্ণ

    নাটোরে কৃষকের পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ

    পূর্ব বিরোধের জের ধরে নাটোরের গুরুদাসপুর উপজেলার দীঘদ্বারিয়া বিলে চাষ করা উঠতি পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ওই ঘটনায় প্রতিপক্ষ উপজেলার বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্রনগর গ্রামের আয়ুব আলী ও রমজান হোসেনসহ চারজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়া হয়েছে। জমির মালিক রফিক সরদার বাদী হয়ে বুধবার দুপুরে ওই অভিযোগটি দিয়েছেন।

    চাষি রফিক সরদার অভিযোগ করেন, যোগেন্দ্রনগর মৌজায় অবস্থিত চারবিঘা জমিতে ইরি-বোর ধানের চাষ করেছিলেন। ধানগুলো কাটার প্রস্তুতিও নিচ্ছিলেন তিনি। কিন্তু তার প্রতিপক্ষ ব্যক্তিরা দেশীয় অস্ত্রসহ ১৫-২০জন লোক নিয়ে বুধবার সকাল থেকে ধানকাটা শুরু করেন।
    খবর পেয়ে তিনি খেতে গিয়ে ধানকাটার কারণ জানতে চেয়ে নিষেধ করলে অভিযুক্ত ব্যক্তিরা তাঁকে ভয়ভীতি দেখান। নিরুপায় হয়ে ধান কাটা বন্ধ এবং অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য থানা পুলিশের সহযোগীতা চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

    এদিকে থানায় অভিযোগ দিয়ে বাড়ি ফিরতে ফিরতে চার বিঘা জমির মধ্যে দুপুর পর্যন্ত ৫ কাঠা জমির ধান কেটে বাড়িতে নিয়ে গেছেন অভিযুক্তদের একজন মো. রমজান আলী। তবে পুলিশে অভিযোগ করার খবর পেয়ে দুপুরের পর থেকে ধান কাটা বন্ধ রেখেছেন অভিযুক্ত ব্যক্তিরা। কাল বৃহস্পতিবার বেশি সংখ্যক শ্রমিক নিয়োগ করে অবশিষ্ট ধান কাটার তৎপরতা চালাচ্ছেন প্রভাবশালী ওই ব্যক্তিরা।
    ধান কাটা ও ঘরে তোলার বিষয়ে সত্যতা নিশ্চিত করে অভিযুক্তদের পক্ষে মো. রমজান হোসেন দাবি করেন, খেতের ভাগবাটোয়ারা নিয়ে রফিক সরদারের সাথে বিরোধ রয়েছে। কিন্তু নিষ্পত্তিতে অগ্রাহ্যকরায় ধান কেটেছেন তারা।

    গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাহারুল ইসলাম অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:৫৫ অপরাহ্ণ | বুধবার, ০৬ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।