• মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের চেয়ে সুস্থতার হার বেশি

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৯ জুলাই ২০২০ ৬:২৩ অপরাহ্ণ

    দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের চেয়ে সুস্থতার হার বেশি

    দেশে গত ২৪ ঘণ্টায় আরো তিন হাজার ৩৬০ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ ৭৫ হাজার ৪৯৪ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ৭০৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৮৪ হাজার ৫৪৪ জন। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

    বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে দুই হাজার ২৩৮ জনের মৃত্যু হলো।

    অধ্যাপক নাসিমা আরো বলেন, করোনাভাইরাসের কারণে গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ১২ জন নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, এক থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ জনের মধ্যে নয়জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন।

    এ ছাড়া ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের ১৪ জন, রাজশাহী বিভাগের দুজন, খুলনা বিভাগের দুজন, সিলেটে দুজন, রংপুরের তিনজন এবং ময়মনসিংহ বিভাগের দুজন।

    অধ্যাপক নাসিমা বলেন, বিভাগ ভিত্তিক শতকরা মৃত্যুর হার বিবেচনায় ঢাকা বিভাগে ৫০ দশমিক ৪২ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ২৬ দশমিক ১৪ শতাংশ, রাজশাহীতে ৫ দশমিক শূন্য ৪ শতাংশ, খুলনায় ৫ দশমিক শূন্য ১, বরিশালে ৩ দশমিক ৬০ শতাংশ, সিলেটে ৪ দশমিক ৩৩ শতাংশ, রংপুরে ৩ দশমিক শূন্য ৮ শতাংশ এবং ময়মনসিংহে ২ দশমিক ৪১ শতাংশ।

    অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫‌ হাজার ৬৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্য থেকে তিন হাজার ৩৬০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৮৬২ জনের নমুনা সংগ্রহ হয়েছে।

    গত ৮ মার্চ দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে পৌঁছায়।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।