• বুধবার ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    দুই হাসপাতালের তিনটি মেশিন মেরামতে সোয়া কো‌টি টাকা বরাদ্দ

    স্বপ্নচাষ ডেস্ক

    ২০ এপ্রিল ২০২০ ৭:৫৯ অপরাহ্ণ

    দুই হাসপাতালের তিনটি মেশিন মেরামতে সোয়া কো‌টি টাকা বরাদ্দ

    সংগৃহীত

    সরকারি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগের তিনটি মেশিন মেরামত করতে সরবরাহকারী প্রতিষ্ঠানকে এক কো‌টি ২৪ লাখ টাকা বরাদ্দের প্রশাসনিক অনুমোদন দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

    সোমবার (২০ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ বাজেট-১ শাখার সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার পাল স্বাক্ষরিত চিঠিতে এ অনুমোদন দেয়া হয়।

    এতে বলা হয়, ন্যাশনাল ইলেক্ট্রো মে‌ডিক্যাল ইকুইপমেন্ট মেইনটে‌ন্যান্স ওয়ার্কশপ অ্যান্ড ট্রেনিং সেন্টার (নিমিও অ্যান্ড টিসি) কর্তৃক এ দুটি হাসপাতালে ব্যবহৃত হাইটেক রেডিওলজি ও ইমেজিং যন্ত্রপাতি শর্তসাপেক্ষে সরাসরি ক্রয় পদ্ধতির মাধ্যমে সরবরাহকারী প্রতিষ্ঠান কর্তৃক মেরামতের জন্য নির্দেশক্রমে প্রশাসনিক অনুমোদন প্রদান করা হলো।

    সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেশিন দুটি হল লিথোট্রিপসি ও এনজিওগ্রাম মেশিন। এ দুটি মেশিনে মেরামত বাবদ সিমেন্ট হেলথ কেয়ার লিমিটেডকে এক কোটি সাত লাখ টাকা দেয়া হবে। আর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৬৪ স্লাইস সিটি স্ক্যান মেশিন মেরামত বাবদ ফিলিপস ইলেকট্রনিক্স প্রাইভেট লিমিটেড ১৭ লাখ টাকা দেয়া হবে।

    অনুমোদনের শর্তাবলীতে বলা হয়, চলতি ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত বাজেট নিমিও অ্যান্ড টিসির অনুকূলে অন্যান্য যন্ত্রপাতি ও সরঞ্জামা‌দি খাতে বরাদ্দকৃত অর্থ হতে মেরামতের কাজের ব্যয় নির্বাহ করতে হবে। এই অর্থ ব্যয়ের ক্ষেত্রে দি পাবলিক প্রকিউরমেন্ট ২০০৬ এবং দি পাবলিক প্রকিউরমেন্ট রুলস ২০০৮ অনুসরণসহ যাবতীয় আর্থিক বিধিবিধান যথাযথভাবে পালন করতে হবে। অর্থ ব্যয়ের ক্ষেত্রে কোনো অনিয়ম হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়ী থাকবে এবং অব্যয়িত অর্থ (যদি থাকে) ৩০ জুনের মধ্যে সরকারি কোষাগারে সমর্পণ করতে হবে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৭:৫৯ অপরাহ্ণ | সোমবার, ২০ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।