• শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    দিনাজপুর আইনজীবির কমিটি নিয়ে সংঘর্ষে আহত ১০

    মোঃ আরমান হোসেন, দিনাজপুর প্রতিবেদক

    ০৪ মার্চ ২০২১ ১০:২০ অপরাহ্ণ

    দিনাজপুর আইনজীবির কমিটি নিয়ে সংঘর্ষে আহত ১০

    কমিটির মেয়াদ বাড়ানো নিয়ে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

    দিনাজপুরের জেলা আইনজীবি সমিতিতে সাধারন সভায় সিদ্ধান্তকে পাস করানোকে কেন্দ্র করে আইনজীবিদের দুপক্ষের সংঘর্ষে উভয়পক্ষে ১০ জন সদস্য আহত হয়েছে।

    সাধারন সভায় ৯টি (এজেন্ডার) বিষয়ে সিদ্ধান্ত গ্রহনের পক্ষে এবং বিপক্ষ মতালম্বীদের মধ্যে আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে সংঘর্ষের ওই ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় চেয়ার লোহার রড এবং খুর ব্যবহার করা হয়েছে। তবে ৯টি বিষয়ই সিদ্ধান্ত পাশ হয়েছে বলে দাবি করেছেন বর্তমান কমিটির নেতারা।

    পরিস্থিতি সামাল দিতে আইনজীবি চত্তরে পুলিশ মোতায়েন করা হয়েছে।জানা গেছে, নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে সকাল থেকে আইনজীবি সমিতির মিলনায়তনের সামনে সংবিধান সংরক্ষন কমিটির ব্যানারে প্রতিকী অনশন কর্মসূচি পালন করছিলেন বিদায়ী কমিটির নেতা সমর্থকরা। অন্যদিকে ৯টি এজেন্ডার বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করতে দুপুরে একই স্থানে সাধারন সভার ডাক দিয়েছিলে বর্তমান কমিটির নেতারা।

    বিগত কমিটির আমলে দুর্নীতির বিষয়ে গঠিত ভবন নির্মাণে দুর্নীতির তদন্ত প্রতিবেদনসহ অডিট রিপোর্ট পাশ, নব নির্বাচিত কমিটির পূর্ন মেয়াদ পূর্তি শেষে আগামী ৫ সেপ্টেম্বর বার্ষিক নির্বাচন তারিখ নির্ধারন, সমিতি থেকে একজন সদস্যের সদসপদ বাতিলসহ ৯টি এজেন্ডার বিষয়ে সিদ্ধান্ত গ্রহনকে কেন্দ্র করে বিদায়ী কমিটির সদস্য সমর্থকদের সাথে বর্তমানে দ্বায়িত্ব পালনকারি কমিটি এবং তাদের সমর্থকদের মধ্যে বাদানুবাদ থেকে সংঘর্ষের সূত্রপাত ঘটে।

    হাতাহাতি থেকে সংঘর্ষে বাধলে দুপক্ষে ১০জন আহত হয়েছে। সংষর্ষে সমিতির সভাপতি এ্যাডভোকেট মাজহারুল ইসলাম সরকার, সাধারন সম্পাদক এ্যাডভোকেট সাইফুল ইসলাম, সমিতির সাবেক সাধারন এ্যাডভোকেট একরামুল আমিন, সম্পাদক জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সাবেক সাধারন সম্পাদক হাবিবুল্ল্যাহ ছাড়াও সারোয়ার হোসেন বাবু, কামরুল ইসলাম, সাহজাদা, শৈলেনসহ আরো কয়েকজন আইনজীবি আহত হয়েছেন। পরিস্থিতি শান্তের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

    স্বপ্নচাষআরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।