• শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    দিনাজপুরে নতুন দুইজন করোনায় আক্রান্ত

    মো. আরমান হোসেন, দিনাজপুর প্রতিবেদক

    ০৫ জুন ২০২০ ২:২৪ অপরাহ্ণ

    দিনাজপুরে নতুন দুইজন করোনায় আক্রান্ত

    দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় নতুন আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬৮ জনে দাঁড়িয়েছে।

    নতুন আক্রান্তদের মধ্যে বীরগঞ্জের একজন ও খানসামা উপজেলায় একজন। এছাড়া ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

    দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ বৃহস্পতিবার (৪ জুন) রাত সোয়া ৯টায় গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন আক্রান্তের খবরটি নিশ্চিত করেন। তিনি বলেন, নতুন দুইজন আক্রান্ত হওয়ায় জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৬৮ জনে। নতুন আক্রান্তদের মধ্যে বীরগঞ্জে একজন ও খানসামা উপজেলায় একজন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ৫ জনসহ এ পর্যন্ত ৬১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। নতুন সুস্থদের মধ্যে সদরে ৩ জন ও খানসামা উপজেলা দুইজন রয়েছেন। আর এ পর্যন্ত দুইজনের মৃত্যু হয়েছে। মৃত দুইজনের মধ্যে সদর উপজেলায় একজন পুরুষ ও চিরিরবন্দর উপজেলায় একজন নারী রয়েছেন।

    তিনি আরও জানান, আক্রান্ত ২৬৮ জনের মধ্যে রয়েছেন সদর উপজেলায় ৬৬ জন (মৃত একজনসহ), কাহারোলে ১২ জন, বিরলে ৩০ জন, বোচাগঞ্জে ৯ জন, পার্বতীপুরে ২১ জন, ফুলবাড়ীতে ৮ জন, নবাবগঞ্জে ২১ জন, হাকিমপুরে ৪ জন, খানসামায় ১১ জন, বিরামপুরে ২৭ জন, ঘোড়াঘাটে ২৬ জন, চিরিরবন্দরে ১৭ জন (মৃত একজনসহ) ও বীরগঞ্জ উপজেলায় ১৪ জন।

    আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৬৫ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ২৮ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১২ জন ও দুইজনের মৃত্যু হয়েছে।

    সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ আরও জানান, এ পর্যন্ত ৩৯৭১ নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৩৬৮৫টি নমুনার ফলাফল এসেছে। বৃহস্পতিবার (৪ জুন) দিনাজপুর ল্যাব হতে ৭৫টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ২টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ৭৩টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ নিয়ে দিনাজপুর জেলায় মোট করোনায় (কোভিট-১৯) প্রমানিত রোগির সংখ্যা দাড়ালো ২৬৮ জন। এছাড়া বৃহস্পতিবার ১৮৬টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ১৭০ জনসহ এ পর্যন্ত ৯৮০৯ জনকে হোম কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে ও হোম কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন ৭৫৩৬। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২২৭৩ জন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:২৪ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।