• শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    দায়িত্ব নিয়ে যে বার্তা দিলেন বার্সেলোনার নতুন কোচ

    স্বপ্নচাষ ডেস্ক

    ২১ আগস্ট ২০২০ ২:০৮ পূর্বাহ্ণ

    দায়িত্ব নিয়ে যে বার্তা দিলেন বার্সেলোনার নতুন কোচ

    সংগৃহীত

    বার্সেলোনায় কোচিং করানো সবসময় একটা স্বপ্ন ছিল, সেই স্বপ্ন যেন সত্যি বাস্তবে পরিণত হল। কাতালান ক্লাবের কোচের দায়িত্ব নিয়ে জানালেন রোনাল্ড কোম্যান। শুধু তাই নয়, বার্সেলোনাকে ফের শীর্ষে তুলে আনার জন্য সবাই একসঙ্গে লড়াই করবেন বলেও জানালেন ক্লাবের নতুন এই ডাচ কোচ।

    রিনাস মিচেলস, জোহান ক্রুয়েফ, লুইস ভ্যান গাল, ফ্র্যাঙ্ক রাইকার্ডের পর পঞ্চম ডাচম্যান হিসেবে বার্সেলোনার দায়িত্ব নিলেন কোম্যান। দায়িত্ব নিয়ে বুধবার (১৯ আগস্ট) নু ক্যাম্পে বার্সেলোনার জার্সি হাতে আত্মপ্রকাশের পর তিনি বলেন, আমার জন্য খুব আনন্দের দিন এটা। সবাই জানে অতীতে বার্সা সবসময় আমার পাশে ছিল। এই ক্লাব আমার বাড়ির মতো। তবে দায়িত্বটা ভীষণ চ্যালেঞ্জিং, খুব সহজ হবে না কাজটা। ক্লাবে এই চাকরিটা সবসময় আমার সেরাটা দাবি করবে। বিষয়টা আমি ভীষণ উপভোগ করব।

    বায়ার্নের কাছে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর বার্সার নতুন কোচ হিসেবে শুরু থেকেই দৌড়ে এগিয়ে ছিলেন কোম্যান। গত সোমবার কিকে সেতিয়েনকে ছাঁটাইয়ের পর বুধবার ক্লাবে দ্বিতীয় ইনিংস শুরু করার জন্য কোম্যানের নাম অফিসিয়ালি ঘোষণা করে বার্সেলোনা। সেক্ষেত্রে ২০১৮ থেকে নেদারল্যান্ডের জাতীয় দলের দায়িত্বে থাকা ডাচ কোচকে দায়িত্ব ছাড়তে হয়।
    এর আগে বার্সেলোনার ফুটবলার হিসেবে জোহান ক্রুয়েফের স্বপ্নের টিমের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কোম্যান। ১৯৯১-৯৪ টানা চার মৌশুম লা লিগা জয় থেকে শুরু করে ১৯৯২ ইউরোপিয়ান কাপ (বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ) জয়, কোম্যান তার নির্ভরযোগ্যতার প্রমাণ দিয়েছিলেন বার্সালোনা একাদশে। ১৯৯২ এই ডাচম্যানের গোলেই ইউরোপের সেরা ফুটবল প্রতিযোগীতায় প্রথমবারের জন্য চ্যাম্পিয়ন হয়েছিল কাতালান ক্লাবটি।

    বার্সেলোনা প্রেসিডেন্ট বার্তোমিউ ক্লাবের কোচ হিসেবে কোম্যানের আত্মপ্রকাশে জানিয়েছেন, এটা লেখা ছিল রোনাল্ড কোম্যান একদিন বার্সেলোনার কোচ হবেন। সেই দিন এসে গেছে।

    আর দায়িত্ব নিয়ে প্রতিজ্ঞাবদ্ধ ক্রুয়েফের প্রিয় ছাত্র কোম্যান বলেন, আমরা কাজ এই মুহূর্ত থেকে শুরু করে দেব। পরিবর্তন প্রয়োজন বটেই। গতদিন যা হয়েছে সেই ছবিটা ফুটবলার, ডিরেক্টরস, সমর্থক কেউই আমরা ভবিষ্যতে আর ফেরত পেতে চাই না।

    উল্লেখ্য, গত শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টারে বায়ার্নের কাছে ৮-২ গোলে হারটা গত ৭৪ বছরে সবচেয়ে লজ্জার হার বার্সার কাছে। ১৯৪৬ স্প্যানিশ কাপে শেষবার সেভিয়ার কাছে ৮ গোল হজম করেছিল তারা।

    স্বপ্নচাষ/আরটি

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ২:০৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ আগস্ট ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।