• মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ত্রাণের সঙ্গে এবার ডিম বিতরণ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ০৬ মে ২০২০ ১১:৫২ পূর্বাহ্ণ

    ত্রাণের সঙ্গে এবার ডিম বিতরণ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

    ত্রাণ বিতরণ করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম (সংগৃহীত ছবি)

    সুষম ও পুষ্টিকর খাবারের ঘাটতি পূরণে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তার নির্বাচনী এলাকায় এবার সরকারি ত্রাণের চালের পাশাপাশি ডিম বিতরণ কার্যক্রম শুরু করেছেন। পাশাপাশি উদ্ভূত সংকট উত্তরণে তার নির্বাচনী এলাকার দুই উপজেলায় সরকারি ত্রাণের আওতায় প্রায় ১২ হাজার অস্বচ্ছল পরিবারের মাঝে চালের সাথে মৌসুমী সবজি বিতরণ অব্যাহত রয়েছে।

    মঙ্গলবার থেকে সরকারি ত্রাণের চালের সাথে ব্যক্তিগতভাবে প্রতিমন্ত্রীর দেওয়া বিভিন্ন মৌসুমী সবজি এবং পরিবার প্রতি ১০টি করে ডিম দেওয়া শুরু হয়েছে। চালের সাথে প্রতিমন্ত্রীর দেওয়া সবজি ও ডিম পেয়ে উপকারভোগীদের মুখে দেখা গেছে স্বস্তির হাসি।

    বাঘা উপজেলার আড়ানী ইউনিয়নের ৯০টি পরিবারের মাঝে মঙ্গলবার চাল, সবজি ও ১০টি করে ডিম বিতরণ করা হয়েছে। চারঘাট ও বাঘা উপজেলায় ত্রাণের আওতায় সব উপকারভোগীর মাঝে ডিম বিতরণ করা হবে বলে প্রতিমন্ত্রী জানান।

    উল্লেখ্য, চলমান করোনা সংকটের কারণে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেনীপেশার অসচ্ছল ও দরিদ্র মানুষদের সরকারিভাবে ত্রাণ সহায়তার পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন মৌসুমী সবজি যেমন- আলু, পটল, মিষ্টি কুমরা, লাউ, করলা, পুইশাক, ডাটা শাক প্রভৃত সরাসরি কৃষকের ক্ষেত থেকে ন্যায্যমূলে কিনে বিতরণের উদ্যোগ নেন। এতে দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যেমন তাদের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারছেন, তেমনি অসচ্ছল কর্মহীন ও দরিদ্রদের সবজির চাহিদা পূরণ হচ্ছে।

    এরই ধারাবাহিকতায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকার অসহায় ও অসচ্ছল মানুষের সুষম ও পুষ্টিকর খাবারের বিষয়টি ভেবে চাল ও সবজির পাশাপাশি ডিম বিতরণের উদ্যোগ গ্রহণ করছেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৫২ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।