• বুধবার ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    তৃতীয় লিঙ্গের ৯ জনকে চাকরি দিল ‘স্বপ্ন’

    স্বপ্নচাষ ডেস্ক

    ২০ এপ্রিল ২০২০ ৮:৪০ অপরাহ্ণ

    তৃতীয় লিঙ্গের ৯ জনকে চাকরি দিল ‘স্বপ্ন’

    সংগৃহীত

    সমাজের অবহেলিত ট্রান্সজেন্ডার বা তৃতীয় লিঙ্গের মানুষদের কাজের সুযোগ করে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলো দেশের অন্যতম জনপ্রিয় সুপারশপ ‘স্বপ্ন’। সোমবার বিকেলে প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগ থেকে তাদের নয়জনের হাতে নিয়োগপত্র হাতে তুলে দেয়া হয়েছে। তারা হলেন আব্দুল রহিম মুন, নিশি, আকাশ আহমেদ, লিটন, নীলা, তমা, সানি, তানিম মিয়া ও বিল্লাল। তারা এখন থেকে ‘স্বপ্নে’র ডিস্ট্রিবিউশন সেন্টার ও আউটলেটে বিভিন্ন পদে কাজ করবেন।

    এ সময় ‘স্বপ্নে’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, ডিস্ট্রিবিউশন সেন্টারের প্রধান মহিবুর রহমান, মানবসম্পদ বিভাগের প্রধান শাহ মো: রিজভী রনী, বন্ধু সংগঠনের মিডিয়া ফেলো শরিফুল ইসলাম পলাশসহ অনেকে উপস্থিত ছিলেন।

    ‘স্বপ্নে’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, তৃতীয় লিঙ্গ হলেও তারা আমাদের এ সমাজেরই মানুষ। শিক্ষিত হয়ে একজন স্বাবলম্বী মানুষ হিসেবে বেড়ে ওঠার পাশাপাশি সমাজের বিভিন্ন ক্ষেত্রে কাজ করার অধিকার রয়েছে তাদের। তবে তাদের মধ্যে অনেকে কাজের সুযোগ পাচ্ছেন না। তাই ‘স্বপ্ন’ তাদের পাশে দাঁড়ালো।

    নিয়োগপত্র হাতে পেয়ে মুন বলেন, এর আগে কাজের জন্য অনেক জায়গায় চেষ্টা করলেও কাজ মেলেনি। ‘স্বপ্ন’ যে সুযোগ আমাদের করে দিল তা সত্যিই ভালোলাগার মতো। নিয়োগপত্র হাতে পেয়ে আমি খুবই আনন্দিত। আমাকে বুঝিয়ে দেয়া কাজটি ভালোভাবে করতে চাই। স্বপ্নে ভালোভাবে কাজ করে সামনে এগিয়ে যেতে চাই।

    উল্লেখ্য, ‘স্বপ্ন’ই এ দেশে প্রথম রিটেইল চেইনে প্রতিবন্ধীদের নিয়োগ দিয়েছে। এ প্রতিষ্ঠানে তাদের (অটিস্টিক বা প্রতিবন্ধী) চাকরির ১০ ভাগ কোটা সংরক্ষণ রয়েছে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:৪০ অপরাহ্ণ | সোমবার, ২০ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।