• শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    তিনবার আত্মহত্যার কথা ভেবেছিলেন শামি

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৩ মে ২০২০ ১০:৪৬ পূর্বাহ্ণ

    তিনবার আত্মহত্যার কথা ভেবেছিলেন শামি

    একের পর এক চোটের থাবা সঙ্গে পারিবারিক অশান্তি। জীবনের প্রতি বিষিয়ে উঠেছিল মন। সব মিলিয়ে হাল ছেড়ে দিয়ে তিনবার আত্মহত্যার কথা ভেবেছিলেন মোহাম্মদ শামি।

    ২০১৫ সালের বিশ্বকাপের পর এমন ভাবনা ভারতীয় পেসারের মাথায় আসে। ওয়ানডের সবচেয়ে বড় টুর্নামেন্টে খেলেন হাঁটুর চোট নিয়ে। পরে করান অস্ত্রোপচার।

    নয় মাস পর দলে ফিরে না খেলেই ছিটকে পড়েন হ্যামস্ট্রিংয়ের চোটে। এরপর আরও ৬ মাস জাতীয় দলের বাইরে। ২০১৬ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে ফিরেন আন্তর্জাতিক ক্রিকেটে।

    চোটের সঙ্গে লড়াইয়ের পাশাপাশি পারিবারিক সমস্যা, সে সময় একেবারে ভেঙ্গে পড়েছিলেন ডানহাতি এই পেসার। সতীর্থ রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রামে আলাপচারিতায় জীবনের সেই কালো অধ্যায়ের কথা তুলে ধরেছেন ২৯ বছর বয়সী শামি।

    “২০১৫ সালের বিশ্বকাপে চোট পাওয়ার পর ১৮ মাস লেগেছিল সম্পূর্ণ সেরে উঠতে। সেটা ছিল আমার জীবনের সবচেয়ে কষ্টকর ও কঠিন সময়। আবার পারিবারিক কিছু সমস্যাও ছিল। আমি ভেবেছিলাম, যদি আমার পরিবার আমাকে সমর্থন না করে আমি ঘুরে দাঁড়াতে পারব না। মানসিকভাবে এতই ভেঙ্গে পড়েছিলাম যে ওই সময় আমি তিনবার আত্মহত্যা করার কথা চিন্তা করেছিলাম।”

    “পরিবারের সমর্থনটা খুব ভালোভাবে পেয়েছিলাম। কেউ না কেউ আমার পাহারায় থাকত সারাদিন। তাদের মধ্যেও ভয় ছিল, আমি আবার খারাপ কোনো পদক্ষেপ নিয়ে ফেলি কিনা। আমার মনে হয় পরিবারের সমর্থন না পেলে খারাপ কিছু হতে পারত। আমি তাদের কাছে কৃতজ্ঞ।”

    সেই সব দিন পেছনে ফেলে শামি হয়ে ওঠেছেন ভারতের বোলিং আক্রমণের অন্যতম সেরা অস্ত্র। ৪৯ টেস্ট, ২৭.৩৬ গড়ে নিয়েছেন ১৮০ উইকেট। ৭৭ ওয়ানডেতে ২৫.৪২ গড়ে তার উইকেট ১৪৪টি। ১১ টি-টোয়েন্টিতে ১২ উইকেট।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৪৬ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।