• মঙ্গলবার ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    তানোরে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৮ এপ্রিল ২০২০ ১১:৩৫ অপরাহ্ণ

    তানোরে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত

    রাজশাহীর তানোর উপজেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ল্যাবে নমুনা পরীক্ষায় মঙ্গলবার তার করোনা পজিটিভ আসে।

    আক্রান্ত যুবক (১৮) উপজেলার বাঁধাইড় ইউনিয়নের হাঁপানিয়া হাপানিয়া গ্রামের বাসিন্দা। গত ২০ এপ্রিল কুমিল্লার লাকসাম থেকে তারা দুই ভাই বাড়িতে ফেরেন। সেখানে তারা রাজমিস্ত্রির কাজ করতেন।

    তানোর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রোজীয়ারা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যায় আমাদের কাছে ওই যুবকের করোনা শনাক্তের তথ্য আসে। এর পরপরই প্রশাসন আক্রান্তের বাড়িসহ ওই গ্রামের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করে।’

    ডা. রোজীয়ারা জানান, গত ২০ এপ্রিল আক্রান্ত যুবক ও তার বড় ভাই কুমিল্লা থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। ২২ এপ্রিল সামান্য জ্বর, সর্দি-কাশি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান দুই ভাই। পরে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে পাঠানো হয়।

    উপজেরা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো বলেন, দুই ভাইয়ের মধ্যে ছোট ভাইয়ের করোনা পজিটিভ এসেছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের লোকজন রিপোর্ট পজিটিভ আসার পর পর রাতেই করোনা আক্রান্ত ওই যুবককে বাড়ি থেকে রামেক হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া শুরু করেছেন। আর আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন করা হয়েছে।

    জানা গেছে, তানোর উপজেলায় এখন পর্যন্ত ৪৩ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে এই প্রথম একজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেল।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।