• শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    তানোরে পুলিশ কনস্টেবলসহ ২ জনের করোনা শনাক্ত

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ০৫ মে ২০২০ ১২:২৩ পূর্বাহ্ণ

    তানোরে পুলিশ কনস্টেবলসহ ২ জনের করোনা শনাক্ত

    রাজশাহীর তানোর উপজেলায় নতুন করে একজন পুলিশ কনস্টেবলসহ দুইজন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। আক্রান্ত অপরজন তানোর থানার পরিচ্ছন্নতাকর্মী।

    সোমবার (৪ মে) বিকেলে তাদের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। রাজশাহীতে এ প্রথম কোনো পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন। আর এ নিয়ে রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো মোট ১৭ জনে।

    রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) করোনা ল্যাব সূত্রে জানা গেছে, সোমবার মোট পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাবনার দুইজন এবং নাটোরের একজন।

    অন্য দুইজন রাজশাহীর তানোরের। গত ২৪ ঘণ্টায় রামেকের ল্যাবে আরও ২১৯ জনের নমুনা এসেছে পরীক্ষা জন্য। এখন দুই শিফট হওয়ায় সেখানে দিনে ১৮৮ জনের নমুনা পরীক্ষা সম্ভব।

    করোনা শনাক্ত হওয়ার বিষয়ে রাজশাহীর তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোজীয়ারা খাতুন বলেন, গত ৩ এপ্রিল তানোর থানায় গিয়ে তারা এ দুজনের নমুনা সংগ্রহ করেন। পরে নমুনা রামেকের ল্যাবে পাঠানো হয়। ফল আসার পর সোমবার বিকেলে রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক ওই দু’জনের করোনা পজিটিভ হাওয়ার তথ্য জানিয়েছেন।’

    রাজশাহীর তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বলেন, ‘তারা দু’জন থানার স্টাফ। একজন কনস্টেবল, অন্যজন পরিচ্ছন্নতাকর্মী। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তাকে ফোনে জানিয়েছেন ওই দুইজন করোনা পজিটিভ। খবরটি নিশ্চিত হওয়ার পর প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

    এদিকে, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, ‘থানার দু’জন করোনা পজিটিভ আসার খবর অবগত হওয়ার পর দ্রুত তাদের আইসোলেশনে পাঠানোর প্রক্রিয়া চলছে। একই সঙ্গে আক্রান্তদের সংস্পর্শে আসাদের চিহ্নিত করে কোয়ারেন্টিনে পাঠানো হবে। পর্যায়ক্রমে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।’

    এর আগে গত ২৮ এপ্রিল তানোর প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। আক্রান্ত ওই যুবক (১৮) উপজেলার বাঁধাইড় ইউনিয়নের হাঁপানিয়া হাপানিয়া গ্রামের বাসিন্দা। তিনি ব্রাক্ষ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত থেকে বাড়িতে গিয়েছিলেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:২৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ মে ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।