• বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ডা. জাফরুল্লাহর মন্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে নার্স সমাজ

    অনলাইন ডেস্ক

    ২৬ এপ্রিল ২০২০ ৪:১৭ পূর্বাহ্ণ

    ডা. জাফরুল্লাহর মন্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে নার্স সমাজ

    সংগৃহীত ছবি

    টেলিভিশন টক শোতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী নার্সদের নিয়ে ‘কটুক্তিমূলক’ মন্তব্য করায় ফুঁসে উঠেছে নার্স সমাজ। অনতিবিলম্বে মন্তব্য প্রত্যাহার করে নার্স সমাজের কাছে ক্ষমা চাওয়ার দাবি উঠেছে।

    শনিবার (২৫ এপ্রিল) রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টক শোতে জাফরুল্লাহ চৌধুরী বলেন,
    ‘নার্সদের ২য় শ্রেণির অফিসার পদমর্যাদা দেয়া ঠিক হয়নি। নার্সরা ঠিক মতো কাজ করে না। এজন্য নার্সরা করোনায় আক্রান্ত হচ্ছে না।’

    এ বক্তব্য টেলিভিশনে প্রচারের পর পরই দেশের সরকারি ও বেসরকারি হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত হাজার হাজার নার্স বিক্ষোভে ফেটে পড়েন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা জাফরুল্লাহ চৌধুরী বক্তব্যের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন স্ট্যাটাস দেন।

    স্বানাপের নিন্দা ও প্রতিবাদ

    স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) মহাসচিব ইকবাল হোসেন সবুজ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, ২০১১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সদের কাজের স্বীকৃতি স্বরুপ দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা দেন। বর্তমানে নার্সরা ২য় শ্রেণির গেজেটেড অফিসার এবং তাদের নিয়োগ প্রক্রিয়া বাস্তবায়ন করে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী তার কটুক্তিমূলক বক্তব্যের মাধ্যমে দেশের হাজার হাজার নার্স তথা নার্সিং সমাজকে অপমান করেছেন। যা নার্সদের জন্য চরম মানহানিকর।

    তিনি অনতিবিলম্বে তার বক্তব্য প্রত্যাহার করে নার্সিং সমাজের কাছে ক্ষমা প্রার্থনা জোর দাবি জানান। অন্যথায় তার বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে এবং প্রয়োজনে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি মন্তব্য করেন।

    ইকবাল হোসেন সবুজ জানান, করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসায় চিকিৎসকদের পাশাপাশি নার্সরা জীবনের মায়া উপেক্ষা করে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

    ইতোমধ্যে কর্তব্য পালন করার সময় দুই শতাধিক নার্স করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ডাক্তার জাফরুল্লাহর এ ধরনের বক্তব্য নার্সদের মনকে ভেঙে দেবে বলে তিনি মন্তব্য করেন।

    বিবিজিএনএস-এর নিন্দা ও প্রতিবাদ

    বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির (বিবিজিএনএস) সাংগঠনিক সম্পাদক মো. খলিলুর রহমান এক বিবৃতিতে ডাক্তার জাফরুল্লাহ চৌধুরীর কটুক্তিমূলক বক্তব্য তীব্র প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে বক্তব্য প্রত্যাহার ও নার্সদের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করার জোর দাবি জানান। অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

    এছাড়া বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনসহ (বি এন এ) নার্সদের অন্যান্য সংগঠন ও জাফরুল্লাহ চৌধুরীর বক্তব্যের তীব্র নিন্দা জ্ঞাপন অনতিবিলম্বে তার এ বক্তব্য প্রত্যাহার করে না সমাজের কাছে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:১৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।