• মঙ্গলবার ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ছাগলদৌড় দেখতে হাজারো মানুষের ভিড়

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৮ জানুয়ারি ২০২১ ৭:২০ অপরাহ্ণ

    ছাগলদৌড় দেখতে হাজারো মানুষের ভিড়

    ছাগলদৌড় দেখতে ভিড় জমিয়েছেন আশপাশের গ্রামের নারী-শিশুসহ সবাই

    আমরা প্রায় সবাই ঘোড়দৌড়, ষাঁড়দৌড় বা উটের দৌড় প্রতিযোগিতার কথা শুনেছি অনেকবার। কিন্তু ছাগলদৌড় প্রতিযোগিতার কথা শুনেছি ক’জনা! শুনতে অবাক লাগলেও সত্য, বৃহস্পতিবার এমনই একটি ব্যতিক্রমী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে কিশোরগঞ্জের কুলিয়ারচরে।

    উপজেলার ‘পশ্চিম মোজরাই শান্তি সংগঠন’ নামের একটি সামাজিক সংগঠেনর উদ্যোগে ব্যতিক্রমী এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। উপজেলার বিভিন্ন গ্রামের ১৬জন প্রতিযোগী তাদের পালিত ছাগল নিয়ে ছাগলদৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

    এলাকায় ছাগলদৌড় প্রতিযোগিতার প্রচারণা চালানো হলে শিশু-বৃদ্ধ-নারীসহ সকলের মাঝে উচ্ছ্বাস দেখা দেয়। বিকেল চারটায় স্থানীয় ফেনাবাড়ি বন্দে ওই প্রতিযোগিতা শুরুর আগেই হাজারো মানুষ ভিড় জমায়। পরে ১৬ জন ছাগল মালিক চারটি ধাপে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এ সময় মালিকরা নিজ নিজ ছাগল নিয়ে দৌড় দেন।

    প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে পূর্ব আব্দুল্লাপুর গ্রামের সাকিব মিয়া ১ম, মোজরাই গ্রামের মো. শফিক মিয়া ২য় এবং পূর্ব আব্দুল্লাপুর গ্রামের হিরু মিয়া ৩য় স্থান অধিকার করেন। ১ম স্থান অধিকারীকে ১টি মোবাইল ফোন, ২য় স্থান অধিকারীকে ১টি সাউন্ড বক্স এবং ৩য় স্থান অর্জনকারীকে ১টি হিটার জগ উপহার দেওয়া হয়।

    ছাগলদৌড় দেখতে আসা মোজরাই পশ্চিমপাড়া গ্রামের সরকারি কর্মচারি মো. মুর্শিদ মিয়া বলেন, এমন প্রতিযোগিতা জীবনে দেখি নাই। এ ব্যতিক্রম এ আয়োজনের জন্য সংগঠনটির সবাইকে সাধুবাদ জানাই।

    ব্যতিক্রমী আয়োজনের কারণ সম্পর্কে জিজ্ঞেস করলে পশ্চিম মোজরাই শান্তি সংঘের ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান মাছুম বলেন, করোনায় শহরের মতো গ্রামাঞ্চলের মানুষেরও কোলাহলমূখর জীবন থমকে গেছে। তাই চিত্ত-বিনোদনের অংশ হিসেবে গ্রামের মানুষের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনতে এ ধরনের আয়োজন করা হয়। এলাকাবাসী চাইলে ভবিষ্যতেও এ ধরনের আয়োজন করা হবে।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৭:২০ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ জানুয়ারি ২০২১

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।