• মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    গেইলকে ছেড়ে দিলো জ্যামাইকা, খেলবেন স্যামির দলে

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৩ এপ্রিল ২০২০ ৮:৫২ পূর্বাহ্ণ

    গেইলকে ছেড়ে দিলো জ্যামাইকা, খেলবেন স্যামির দলে

    সংগৃহীত ছবি

    ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মৌসুমে সেইন্ট লুসিয়া জুকসের হয়ে খেলবেন টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা ক্রিস গেইল। প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি জ্যামাইকা তালাওয়াজ তাকে নতুন মৌসুমের জন্য দলে রাখতে চায়নি।

    আর এ সুযোগটিই কাজে লাগিয়েছে সেন্ট লুসিয়া। জ্যামাইকা ক্রিস গেইলকে ছেড়ে দেয়া সিদ্ধান্ত জানাতেই টুর্নামেন্টের অষ্টম আসরের জন্য তাকে কিনে নিয়েছে ড্যারেন স্যামির নেতৃত্বাধীন দলটি।

    মাসদুয়েক আগে সেইন্ট লুসিয়া জুকসের মালিকানা কিনে নিয়েছে কেপিএইচ ড্রিম ক্রিকেট প্রাইভেট লিমিটেড। আইপিএলের দল কিংস এলেভেন পাঞ্জাবেরও মালিক তারা। বর্তমানে আইপিএলে পাঞ্জাবের হয়েই খেলেন গেইল।

    জ্যামাইকার হয়ে সিপিএলের প্রথম চার আসরে জ্যামাইকার হয়েই খেলেছেন গেইল। পরে দুই মৌসুমের জন্য পাড়ি জমান সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসে। গত আসরে ফের জ্যামাইকায় যোগ দেন তিনি। যেখানে দ্বিতীয় ম্যাচে ১১৬ রান করলেও, সবমিলিয়ে মাত্র ২৪৩ রান করতে সক্ষম হন গেইল।

    জ্যামাইকা বাদ পড়ে যায় প্রথম পর্বেই, তাও পয়েন্ট টেবিলের একদম তলানীতে থেকে। গত আসরে প্রথম পর্বে বাদ পড়া অন্য দল সেইন্ট লুসিয়া। তবে তারা আসন্ন আসরেও ড্যারেন স্যামিকেই অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে।

    টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় তারকাকে নিজ দলে স্বাগত জানিয়ে স্যামি বলেছেন, ‘সেইন্ট লুসিয়া জুকসের জন্য এটা দারুণ খবর। এছাড়া অধিনায়ক হিসেবে আপনার দলে ইউনিভার্স বস থাকা মানে বিশেষ কিছু। টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রিস গেইল। তার কাছ থেকে দলের তরুণ খেলোয়াড়রা অনেক কিছুই শিখতে পারবে।’

    স্যামি আরও বলেন, ‘আমি তাকে জুকস ফ্র্যাঞ্চাইজিতে স্বাগত জানাই। গেইল এখন থেকে সেইন্ট লুসিয়ার। ভক্তরা খুশিই হবে যে জ্যামাইকা তাকে ছেড়ে দিয়েছে। আমার দলে এখন আত্মপ্রত্যয়ী গেইলকেই পাবো, যে কি না নিজেকে বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসেবে প্রমাণ করতে চাইবে। সিপিএলের জন্য আনার অপেক্ষার তর সইছে না। আশা করি করোনাভাইরাস শিগগিরই নিয়ন্ত্রণ চলে আসবে এবং আমরা দারুণ এক টুর্নামেন্ট পাবো।’

    সেইন্ট লুসিয়ার মালিকানা কেনার পর অ্যান্ডি ফ্লাওয়ারকে দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে কেপিএইচ ড্রিম ক্রিকেট প্রাইভেট লিমিটেড। টি-টোয়েন্টির অন্যতম সেরা তারকা গেইল ও দলের অধিনায়ক ড্যারেন স্যামির সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন ফ্লাওয়ার।

    তিনি বলেন, ‘ক্রিস গেইলকে ২০২০ সালের সিপিএলের জন্য আমাদের পাওয়াটা সত্যিই দারুণ খবর। তার সঙ্গে আমার যোগাযোগ অনেকদিনের। সেই যে ২০০০ সালে ত্রিনিদাদে তার অভিষেক টেস্ট দিয়ে শুরু। আমি তিন ফরম্যাটেই তাকে বিষ্ফোরক ব্যাটিং করতে দেখেছি। আমি সত্যিই অপেক্ষায় রয়েছি গেইল এবং স্যামির সঙ্গে কাজ করতে।’

    পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ১৯ আগস্ট থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে হওয়ার কথা রয়েছে এবারের সিপিএল। তবে বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতির কারণে আয়োজকরা বিকল্প কিছুও ভাবতে শুরু করেছে। এমনটা হতে টুর্নামেন্টটা দর্শকশূন্য স্টেডিয়ামে হবে কিংবা ডিসেম্বর পর্যন্ত পিছিয়ে যাবে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:৫২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।