• সোমবার ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  
    জয়পুরহাটে ঘূর্ণিঝড়

    ক্ষতিগ্রস্তদের সহায়তায় হুইপ স্বপনের এক বছরের বেতনভাতা প্রদান

    অনলাইন ডেস্ক

    ২৯ মে ২০২০ ১২:১২ পূর্বাহ্ণ

    ক্ষতিগ্রস্তদের সহায়তায় হুইপ স্বপনের এক বছরের বেতনভাতা প্রদান

    জয়পুরহাটের কালাই-ক্ষেতলাল উপজেলায় ঘূর্ণিঝড় দুর্গত মানুষদের সহায়তায় জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এক বছরের বেতনভাতা প্রদান করেছেন। তিনি আজ ঘূর্ণিঝড় কবলিত এলাকায় এ অর্থ প্রদান করেন।

    গত ২৪ মে রাতে এবং ২৭ মে ভোরে ক্ষেতলাল ও কালাই উপজেলার বিভিন্ন অংশে ঘূর্ণিঝড় আঘাত হানে। স্থানীয় সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রথম দফা ঘূর্ণিঝড়ের পরে গত ২৬ মে ক্ষতিগ্রস্ত এলাকা সফর শেষে ঢাকায় ফিরে যান। দ্বিতীয় দফা ঝড়ের পরে আজ আবারও তিনি জয়পুরহাটে যান।

    স্বপন কালাই ও ক্ষেতলাল উপজেলার বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিন পরিদর্শন করে অসহায় জনগণকে সান্ত্বনা দেন। বিকেলে কালাই উপজেলা পরিষদ মিলনায়তনে জয়পুরহাটের জেলা প্রশাসক, ক্ষতিগ্রস্ত দুই উপজেলার উপজেলা চেয়ারম্যান, ইউএনও, মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সরকারী কর্মকর্তাদের সঙ্গে এক সভা করেন।

    জেলা প্রশাসক জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাবৃন্দ বিভিন্ন এলাকার বাড়িঘর, চালকল, পোলট্রি ফার্ম, দোকান, স্কুল, মাদরাসা ও ধানের ব্যাপক ক্ষতির তথ্য তুলে ধরেন এবং মানবিক সহায়তা প্রদানের জন্য নানামুখী পরামর্শ দেন। সভায় হুইপ স্বপন প্রতিটি ক্ষতিগ্রস্ত পরিবারের সঠিক তথ্য, তাদের আর্থিক অবস্থার চিত্র দ্রুত সংগ্রহ করার জন্য মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নেতৃত্বে ছাত্রলীগের ২০টি টিম মাঠে নামানোর জন্য উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসারদের নির্দেশনা দেন।

    হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন তাৎক্ষণিকভাবে সরকারি সহায়তার পাশাপাশি নগদ অর্থ বিতরণের জন্য তার এক বছরের সরকারি বেতন-ভাতার অর্থ ক্ষতিগ্রস্তদের প্রদানের ঘোষণা দেন। তিনি ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল ও ইউএনও আরাফাত রহমানের হাতে নগদ ৬ লক্ষ টাকা এবং কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন ও ইউএনও মোবারক হোসেনের নিকট ৪ লক্ষ টাকা তুলে দেন। তিনি এর আগে গত ২৬ মে ক্ষেতলাল উপজেলা পরিষদকে ৪ লক্ষ টাকা প্রদান করেন।

    আজ বৃহস্পতিবার বিকেলে ক্ষেতলালের খলিশাগাড়ি গ্রামে ঘূর্ণিঝড়ে নিহত পরিবারের হাতে ১ লক্ষ টাকা হস্তান্তর করেন। এ সময় ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান, ইউএনও ছাড়াও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা ও মেয়র সিরাজুল ইসলাম বুলু উপস্থিত ছিলেন।

    এ ছাড়া ত্রাণ মন্ত্রণালয় আজ জয়পুরহাট জেলার জন্য জরুরি সহায়তা হিসেবে অতিরিক্ত ১০০ বান্ডিল টিন ও নগদ ৩ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে।

    আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আমার নির্বাচনী এলাকার কোনো ক্ষতিগ্রস্ত পরিবার মানবিক সহায়তার বাইরে থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সাথে কথা বলে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:১২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ মে ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।