• শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    কোচের পর আবিদাল গেলেন, বার্তোমেউ কবে?

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৮ আগস্ট ২০২০ ১০:০৭ অপরাহ্ণ

    কোচের পর আবিদাল গেলেন, বার্তোমেউ কবে?

    কথাটা এখনো জোর দিয়ে বলা যাচ্ছে না। তবে বার্সেলোনার মাঠ কিংবা মাঠের বাইরেও তারকা পতনের শঙ্কা ক্রমশ বাড়ছে। কোচ কিকে সেতিয়েনকে আগেই ছাঁটাই করেছে বার্সা। এবার ক্রীড়া পরিচালক ও ক্লাবেরই সাবেক খেলোয়াড় এরিক আবিদালকেও ছাঁটাই করল বার্সা। কাতালান ক্লাবটির পক্ষ থেকে টুইটে খবরটি নিশ্চিত করা হয়েছে। স্কাই স্পোর্টসের টুইট, ‘দুই পক্ষের পারস্পরিক সমঝোতার ভিত্তিতেই এই সিদ্ধান্ত।’ বার্সার ওয়েবসাইটে বলা হয়, ‘এরিক আবিদাল যে পেশাদারি ও নিবেদন দেখিয়েছেন সে জন্য তাকে ধন্যবাদ।’

    চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হারের পর থেকেই কাঁপা কাঁপি চলছে ক্যাম্প ন্যুতে। কে কখন ছাঁটাই হবেন, কার কখন চুক্তি বাতিল হয় সেটাই এখন মূল শঙ্কা। এর মধ্যেই গুঞ্জন উঠেছে লিওনেল মেসিও বার্সা ছাড়তে চান এবং সেটা এখনই। কিন্তু যাঁকে নিয়ে সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে, এমনকি বার্সার আবিদালকে ছেড়ে দেওয়া টুইটেও সে ব্যক্তিকে কবে ছাঁটাই করা হবে, তা জানতে চেয়েছেন ফুটবলপ্রেমীরা। সবার আগ্রহ এখন একটি বিষয়েই—হোসে মারিয়া বার্তোমেউ সভাপতির পদ ছাড়ছেন কবে?

    বায়ার্নের কাছে বাজে হারের আগেই গৃহদাহ শুরু হয়েছিল বার্সায়। দলবদলের বাজারে ধারাবাহিক বাজে সিদ্ধান্ত, চুক্তি নিয়ে নানা রকম টালবাহানা ছাড়াও আর্থিক অনিয়ম নিয়েও অভিযোগ রয়েছে বার্সা সভাপতির বিরুদ্ধে। সংবাদমাধ্যমে বহু আগে থেকেই চাউর, মেসির মূল রাগটাও বার্তোমেউয়ের ওপর। ক্লাবের ভবিষ্যৎ নিয়ে আর্জেন্টাইন তারকাকে তেমন ভালো কোনো পরিকল্পনা দেখাতে পারছেন না বার্তোমেউ। ওদিকে বায়ার্নের কাছে বাজে হারের খেসারত দিতে হচ্ছে ক্লাবের বাকিদের। কিন্তু বার্তোমেউ নির্বাচনের আগ পর্যন্ত সভাপতির পদ আগলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

    কোচ সেতিয়েনকে ছাঁটাইয়ের একদিন পরই আবিদালকেও সদর দরজা দেখিয়ে দিল বার্সা। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়ার কথা বলা হলেও স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে ছাঁটাই করা হয়েছে বার্সার সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে। আরও জানা গেছে, বায়ার্নের কাছে ৮ গোল হজমের পর সেতিয়েনের পক্ষে দাঁড়িয়েছেন আবিদাল। তাঁর চাকরি বাঁচানোর চেষ্টা করেছিলেন। আবিদালকে তারই মাশুল দিতে হলো কি না, তা অবশ্য স্পষ্ট করে জানায়নি। তবে এ মৌসুমে স্কোয়াড নিয়ে আবিদালের ওপর মেসিও নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন সংবাদমাধ্যমে। এ ছাড়াও আর্নেস্তা ভালভার্দের ছাঁটাই হওয়ার পেছনে খেলোয়াড়দের দোষারোপ করেছিলেন আবিদাল। মেসি তা ভালোভাবে নেননি।

    ২০১৪ সালে পেশাদার ফুটবল ছাড়েন আবিদাল। এর চার বছর পর ক্রীড়া পরিচালক হয়ে বার্সায় ফিরেছিলেন তিনি।

    স্বপ্নচাষ/এমএইচ

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১০:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ আগস্ট ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।