• সোমবার ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    কাশ্মীর সীমান্তে উড়ছে পাকিস্তানি যুদ্ধবিমান, উদ্বিগ্ন ভারত

    স্বপ্নচাষ ডেস্ক

    ১০ মে ২০২০ ১০:১০ অপরাহ্ণ

    কাশ্মীর সীমান্তে উড়ছে পাকিস্তানি যুদ্ধবিমান, উদ্বিগ্ন ভারত

    সংগৃহীত

    কাশ্মীরের হান্ডওয়ারায় সম্প্রতি ভারতীয় সেনা বাহিনীর জওয়ানদের ওপর হামলা চালিয়েছিল পাকিস্তানে আশ্রিত জঙ্গিরা। তারপরই প্রধানমন্ত্রী মোদি বলেন, নিহত জওয়ানদের আত্মত্যাগ বৃথা যাবে না! এরপর কয়েকদিন ধরেই কাশ্মীর সীমান্তের আকাশে উড়ছে পাকিস্তানি যুদ্ধবিমান। ভারতীয় সংবাদমাধ্যমের বরাতে এ তথ্য জানা গেছে।

    জানা গেছে, হান্ডওয়ারায় ভারতীয় সেনার ওপর জঙ্গি হামলার ঘটনার পর থেকেই আতঙ্কে রয়েছে পাকিস্তান। নরেন্দ্র মোদির বার্তার পর থেকে তারা ভারতের পক্ষ থেকে পাল্টা হামলার আশঙ্কায় রয়েছে। তাই কাশ্মীরের আকাশে পাকিস্তানি যুদ্ধ বিমানের উড়ে যাওয়ার ছবি বারবার দেখা যাচ্ছে। কাশ্মীর নিয়ে দিল্লি বেশ চিন্তিত। আর তা প্রমাণ হয়ে গেল শনিবার দিল্লিতে অজিত ডোভালের হাইভোল্টেজ বৈঠকে। যেখানে দেশের সিডিএস থেকে সেনা প্রধানরা সকলেই হাজির ছিলেন। আর সাম্প্রতিককালে কাশ্মীর পরিস্থিতি নিয়ে সেখানে আলোচনা হয়।

    যেভাবে সাম্প্রতিককালে হাল না ছেড়ে দিয়ে ভারতীয় সেনা হিজবুল কমান্ডার রিয়াজ নাইকুকে খুঁজে বের করে নিকেশ করেছে , সেই অপরেশনের প্রশংসায় পঞ্চমুখ হন অজিত ডোভাল। এক্ষেত্রে কাশ্মীর পুলিশেরও প্রশংসা করেন তিনি আলাদা করে। পাশাপাশি নিরাপত্তা নিয়ে বেশ কয়েকটি পরামর্শ দিয়েছেন প্রাক্তন এই গোয়েন্দা ।

    কাশ্মীরে যেভাবে নিজে থেকে দুটি নতুন জঙ্গি সংগঠন গড়ে উঠেছে,তাতে বেশ উদ্বিগ্ন দিল্লি। এই সংগঠনকে বাগে পেতে সেনা ও পুলিশকে স্থানীয়দের সঙ্গে আরও বেশি যোগাযোগ রাখার বার্তা দিয়েছেন অজিত ডোভাল। পিরপাঞ্জাল পিস ফাউন্ডেশন ও টিআরএফ জঙ্গিদের যাতে ধরা যায়, তার জন্য স্থানীয়দের সঙ্গে সখ্যতা বজায় রেখে আরও নিবিড় তথ্য আদায়ের ওপর জোর দেন জাতীয় উপদেষ্টা।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১০:১০ অপরাহ্ণ | রবিবার, ১০ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।