• রবিবার ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    কারিগরি-মাদরাসার শিক্ষকদের ঈদ বোনাসে ৮৩ কোটি টাকা অনুমোদন

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৭ মে ২০২০ ৯:৪০ অপরাহ্ণ

    কারিগরি-মাদরাসার শিক্ষকদের ঈদ বোনাসে ৮৩ কোটি টাকা অনুমোদন

    ফাইল ছবি

    বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান কারিগরি ও মাদরাসার শিক্ষক-কর্মচারীদের ঈদুল ফিতরের উৎসব বোনাসের অর্থ অনুমোদন দিয়েছে সরকার। এ বাবদ দুই স্তরে মোট ৮৩ কোটি ৫৯ লাখ ৮৩ হাজার ১৪৭ টাকা বরাদ্দ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের বাজেট শাখা।

    বৃহস্পতিবার (৭ মে) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগ থেকে আলাদা দুই অধিদফতরে অর্থ ছাড়ের অনুমোদন পাঠানো হয়েছে। দ্রুত বোনাসের অর্থ নির্ধারিত কারিগরি ও মাদরাসা বিভাগ থেকে ব্যাংকে জমা দিতেও নির্দেশনা দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

    দেখা গেছে, সারা দেশের এমপিওভুক্ত ৭ হাজার ৬২১টি মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠানে মোট এক লাখ ১৯ হাজার ৭৬৮ জন শিক্ষক ও ২৬ হাজার ১৫১ জন কর্মচারী রয়েছেন। এসব শিক্ষক-কর্মচারীরে জন্য ২০২০ সালের ঈদুল ফিতরের বোনাস বাবদ মোট ৭২ কোট ১৩ লাখ ৪ হাজার ২৪৮ টাকা অনুমোদন দেয়া হয়েছে।

    অন্যদিকে, বেসরকারি কারিগরি ভোকেশনাল ও বিএম স্তরের শিক্ষক-কর্মচারীদের জন্য ১০ কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৯২৬ টাকা এবং পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক-কর্মচারীদের ঈদ বোনাস প্রদানে ৯৬ হাজার টাকা অনুমোদন দেয়া হয়েছে। এসব অর্থ অগ্রণী, জনতা রূপালী ও সোনালী ব্যাংকে জমা দেয়া হবে।

    জানা গেছে, এমপিওভুক্ত মাদরাসা ও কারিগরি শিক্ষকদের ঈদুল ফিতরের উৎসব ভাতা দিতে দুই অধিদফতর থেকে আলাদাভাবে শিক্ষা মন্ত্রণালয়ের মাদরাসা ও কারিগরি বিভাগে প্রস্তাব পাঠানো হয়। সে প্রস্তাবের প্রেক্ষিতে অনুমোদন দেয়া হয়েছে। বর্তমানে অধিদফতর থেকে বোনাসের চেক ব্যাংকগুলো ব্যাংকে পাঠানো হবে।

    শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মুন্সি শাহাবুদ্দিন বলেন, ‘কারিগরি ও মাদরাসা শিক্ষকদের ঈদ বোনাসের অর্থ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বাজেট শাখা থেকে অনুমোদন দেয়া হয়েছে।’

    তিনি বলেন, ‘অনুমোদন হওয়া অর্থ নির্ধারিত ব্যাংকে জামা দিতে কারিগরি শিক্ষা অধিদফতর ও মাদরাসা অধিদফতরে নির্দেশনা পাঠানো হয়েছে।’ এ অর্থ ব্যাংকে জমা দিয়ে আলাদা দুই অধিদফতরের ওয়েবসাইটে শিক্ষক-কর্মচারীদের ঈদ বোনাস উত্তোলনে নির্দেশনা জারি করা হবে বলেও জানান তিনি।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।