• মঙ্গলবার ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    কামরানের শারীরিক অবস্থা স্থিতিশীল

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৯ জুন ২০২০ ৫:৩৭ অপরাহ্ণ

    কামরানের শারীরিক অবস্থা স্থিতিশীল

    সিলেটের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা করোনা আক্রান্ত বদর উদ্দিন আহমদ কামরানের শাররীক অবস্থা স্থিতিশীল রয়েছে। রাজধানীর সিএমএইচে তার চিকিৎসা চলছে। সোমবার বিকেলে কভিড থেকে সুস্থ হওয়া রোগীর প্লাজমা কামরানের শরীরে দেয়া হয়েছে। মঙ্গলবার আর প্লাজমা দেয়া হয়নি। কামরানের সঙ্গে ঢাকায় অবস্থানরত তার বড় ছেলে ডা. আরমান আহমদ শিপলু মানবজমিনকে জানিয়েছেন- তার পিতা কামরানের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। সিএমএইচে ভর্তির করার পর তিনি উন্নত চিকিৎসা পাচ্ছেন। এতে করে কিছুটা ভালো আছেন কামরান। সোমবার থেকে তিনি নিজ থেকে খাওয়া দাওয়া করছেন বলে জানান শিপলু।

    গত ২৭শে মে স্ত্রী আসমা কামরানসহ করোনা টেস্টের জন্য নমুনা দিয়েছিলেন সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ। ওই সময় স্ত্রী আসমা কামরানের করোনা পজিটিভ এলেও কামরানের আসে নেগেটিভ। কিন্তু স্ত্রী করোনা আক্রান্ত হওয়ায় তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। এর কয়েক দিন পর থেকে কামরান নিজেও সর্দি, জ্বরে আক্রান্ত হন। করোনার উপসর্গ দেখা দিলে গত বৃহস্পতিবার আরেক দফা তার নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়। শুক্রবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষার পর কামরানের করোনা ধরা পড়ে। করোনা পজিটিভ হওয়া কামরানের শারীরিক অবস্থা শুক্রবার রাত থেকেই অবনতি হতে থাকে। প্রয়োজন পড়ে অক্সিজেন সাপোর্টের। এ কারণে তাকে নিজ বাসাতেই দেওয়া হয় অক্সিজেন সাপোর্ট।

    এতেও শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় শনিবার সকালে তাকে সিলেটের আইসোলেশন সেন্টার শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে একটি কেবিনে রেখে তার চিকিৎসা দেওয়া হয়। রোববার অবস্থার আরো অবনিত হলে বাসায় থাকা করোনা আক্রান্ত স্ত্রী আসমা কামরান এ নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। খবরটি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছা মাত্র তিনি কামরানকে দ্রুত ঢাকার সিএমএইচে নিয়ে আসার নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর নির্দেশ মতো রোববার বিকেলে বিমান বাহিনীর এয়ার এম্বুলেন্সে করে ঢাকার সিএমএইচে নিয়ে যাওয়া হয় কামরানকে। সেখানে সোমবার বিকেলে তাকে প্লাজমা থেরাপী দেওয়া হয়েছে। এদিকে- কামরানের সুস্থতার জন্য সিলেটে বিভিন্ন সংগঠনের পক্ষ দোয়া মাহফিল করা হয়েছে। বাসায় থাকায় কামরানের করোনা আক্রান্ত স্ত্রী স্বামীর সুস্থতার জন্য সিলেটবাসীর কাছে দোয়া চেয়েছেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।