• সোমবার ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    করোনা নিয়ে বিএনপি নয়, সরকারই জুয়া খেলছে : রিজভী

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ০৬ মে ২০২০ ৫:০৭ অপরাহ্ণ

    করোনা নিয়ে বিএনপি নয়, সরকারই জুয়া খেলছে : রিজভী

    ত্রাণ বিতরণ করছেন রুহুল কবির রিজভী

    সরকারের একজন মন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনা ভাইরাস নিয়ে বিএনপি নয়, সরকারই জুয়া খেলছে। এ করোনা পরিস্থিতির মধ্যেও সরকার মানুষের জীবনের পরোয়া করছে না।

    আজ বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে রাজশাহী মহানগরীর কাজিহাটা এলাকায় জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ত্রাণ বিতরণ করেন বিএনপির এ সিনিয়র যুগ্ম মহাসচিব। ত্রাণ বিতরণের আগে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি সরকারকে নিয়ে এমন মন্তব্য করেন।

    রিজভী বলেন, সারাদেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে। আমরা সরকারি কোন রিলিফ পাই না। আমরা নিজেদের পয়সা খরচ করে ত্রাণের ব্যবস্থা করি। প্রায় ১২ লাখ পরিবারকে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ত্রাণ সরবরাহ করছে। আমরা কেউ বসে নেই। পাড়ায়-মহল্লায় নেতাকর্মীরা কাজ করছে। অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে। বিএনপি চেয়ারপারসন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে সারাদেশেই ত্রাণ সরবরাহ করা হচ্ছে এবং এটা অব্যাহত থাকবে।

    বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশে শপিংমলে শারীরিক দূরত্বের নির্দেশ দিয়ে খুলে দেওয়া হচ্ছে। অন্যান্য প্রতিষ্ঠান ও খুলে দেওয়া হয়েছে। যেখানে ছোঁয়াছে এমন একটি রোগ একজনের কাছ থেকে অন্য জনের শরীরে গেলে জীবননাশের আশঙ্কা রয়েছে। প্রতিদিনই কোভিড-১৯ আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। যা ভবিষ্যতে আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে।

    এমন ভয়ঙ্কর পরিস্থিতিতে সরকার শপিং মল খুলে দিচ্ছে। আর সরকারের স্বাস্থ্যমন্ত্রীও বলেছেন খুলে না দিলে কিভাবে চলবে। তাদের কথায় মনে হচ্ছে মানুষের জীবনের চেয়ে অন্য কিছুই বেশি গুরুত্বপূর্ণ। অন্যকিছু গুরুত্বপূর্ণ বিধায় সরকার মানুষের জীবনকে পরোয়া করছে না।

    রুহুল কবির রিজভী বলেন, সারাদেশে ভয়াবহ রকম পরিস্থিতি বিরাজ করছে। জনগণের টাকায় কেনা ত্রাণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, আওয়ামী লীগের নেতাদের বাড়ির মাটির গর্তে, খড়ের পালার মধ্যে চাল, এবং খাটের ভেতর তেল পাওয়া যাচ্ছে। এটা হওয়ার কথা নয়, কিন্তু হচ্ছে। কারণ এরা নির্বাচিত নয়। জনগণের কাছে তাদের জবাবদিহিতা নেই বলেই তারা অসহায় দুস্থ মানুষদের দুর্ভিক্ষের মধ্যেও ত্রাণ আত্মসাৎ করছে। চুরি করার থেকে সরছে না বলেও অভিযোগ করেন রিজভী।

    ত্রাণ বিতরণের সময় রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাদের শুভেচ্ছা জানিয়ে রিজভী বলেন, বিশ্বব্যাপী করোনার প্রকোপে শুধু মানুষের জীবন নয় খাবারের জন্য, ত্রাণের জন্য হাহাকার করছে। কর্মহীন মানুষ যারা দিন আনে দিন খায় তাদের কোনো কাজ নেই। তাদের বাড়িতে ত্রাণ পৌঁছেছে না। এ পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক দল যে উদ্যোগ নেওয়ায় তাদের শুভেচ্ছা জানাচ্ছি।

    বুধবার সকালে রাজশাহী মহানগরীর কাজি হাটা এলাকায় রাজশাহী জেলা শাখা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় অন্যান্যের মধ্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সহ-সভাপতি রাশেদুল হক, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুসরত এলাহী রিজভীসহ স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:০৭ অপরাহ্ণ | বুধবার, ০৬ মে ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।