• মঙ্গলবার ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ‘করোনায় শীর্ষ আক্রান্তের দেশ হওয়া সম্মানের’

    স্বপ্নচাষ ডেস্ক

    ২১ মে ২০২০ ১২:৩২ অপরাহ্ণ

    ‘করোনায় শীর্ষ আক্রান্তের দেশ হওয়া সম্মানের’

    করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রায় এক লাখ মার্কিন নাগরিকের মৃত্যুকেও তার দেশের জন্য সম্মানের বিষয় বলে মনে করছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন,করোনাভাইরাসে ব্যাপক সংখ্যক মৃত্যুকে তিনি আমেরিকার জন্য সম্মানের বিষয় বলে মনে করছেন। কারণ আমেরিকা দেশ হিসেবে বড়, তাই বেশি টেস্ট করতে সক্ষম হয়েছে। এ কারণে বেশি মানুষের মৃত্যু কোনো খারাপ ঘটনা নয়। হোয়াইট হাউসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

    ট্রাম্প বলেন, এই সম্মান যুক্তরাষ্ট্রের করোনা পরীক্ষার পদ্ধতি এবং এর সঙ্গে জড়িত বিপুল সংখ্যক পেশাদারের কাজের বড় ধরনের স্বীকৃতি।

    এর আগে করোনা মোকাবিলায় ব্যর্থতার জন্য ট্রাম্প প্রশাসনের কঠোর সমালোচনা করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেছেন, ‘এই মহামারি ফাঁস করে দিয়েছে যে, দায়িত্বে থাকা অনেক মানুষই জানেন তারা কী করছেন! অনেকে এমনকি দায়িত্ব পালনের ভানটুকুও করার দরকার মনে করেন না।’

    একই দিনে ডোনাল্ড ট্রাম্প ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের পক্ষে আবারও কথা বলেছেন। এর আগে ট্রাম্প বলেছিলেন, তিনি নিজেও ওষুধটি নিয়মিত খাচ্ছেন।

    যদিও মার্কিন সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন বা সিডিসি জানিয়ে দিয়েছে, হাইড্রক্সিক্লোরোকুইন করোনাভাইরাসের চিকিৎসার জন্য নিরাপদ নয়। এটা ব্যবহারের অনুমোদনও দেয়নি সিডিসি। এই অনুমোদনহীন ওষুধটিই নিয়মিত খেয়ে যাওয়ার কথা বলেছেন ট্রাম্প।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১২:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।