• বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    করোনার প্রাদুর্ভাব থেকে মুক্তি চেয়ে বিশেষ প্রার্থনায় এমপি গোপাল

    মো. আরমান হোসেন, দিনাজপুর প্রতিবেদক

    ০৫ জুন ২০২০ ৫:২৩ অপরাহ্ণ

    করোনার প্রাদুর্ভাব থেকে মুক্তি চেয়ে বিশেষ প্রার্থনায় এমপি গোপাল

    ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দিরে শতশত বছর ধরে হয়ে আসা শ্রীশ্রী কান্তজীউ’র যুগল বিগ্রহের স্নান যাত্রা উৎসব যথাযথ মর্যাদা ও ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে। মন্দির অঙ্গনে স্নানযাত্রা উপলক্ষে প্রতি বছর বিপুল সংখ্যক ভক্তবৃন্দের সমাগম ও মেলা অনুষ্ঠিত হলেও এ বছর করোনার কারণে ভক্ত-পুণ্যার্থী জমায়েত ও মেলার আয়োজন করা হয়নি।

    ভক্তবৃন্দের সুরক্ষায় শ্রী শ্রী কান্তজীউ যুগল বিগ্রহ এর স্নান যাত্রা উৎসব স্বাস্থ্যবিধি, সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে শুধুমাত্র ধর্মীয় নিয়ম নিষ্ঠার রক্ষার্থেই সীমিত আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়। আজ শুক্রবার দিনাজপুরের কাহারোল উপজেলায় ঐতিহাসিক শ্রী শ্রী কান্তজীউ মন্দিরে সকাল থেকে দুপুর পর্যন্ত বৈদিক মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে স্নানযাত্রা উৎসব চলে।

    এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ও তার সহধর্মীনি গীতা রাণী শীল, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, ওসি মনোজ কুমার, দৈনিক আজকের দেশবার্তা’র সম্পাদক চিত্ত ঘোষসহ সীমিত ভক্তবৃন্দ। মন্দিরের পুরোহিত পুলিন চক্রবর্তী জানান, বাংলা জ্যৈষ্ঠ্য মাসের পুর্ণিমা তিথিতে শ্রী শ্রী কান্তজীউ যুগল বিগ্রহের স্নানযাত্রা উৎসব পালন করা হয়ে থাকে। এসময় সাত ঘাট হতে সংগ্রহ করা জল শুদ্ধিকরণ করে ১০৮টি মাটির কলসে করে সেই পূণ্য জল দিয়ে যুগল বিগ্রহকে স্নান করানো হয়। পাশাপাশি বাংলাদেশসহ বিশ্ববাসীর করোনা সংক্রমণ হতে মুক্তি পাওয়ার লক্ষ্যে দেবতার কাছে বিশেষ প্রার্থনা করা হয়।

    এসময় উপস্থিত মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাণঘাতী সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং জনস্বাস্থ্য সুরক্ষায় এ বছর স্নানযাত্রা উৎসবের আয়োজন সীমিত করা হয়েছে। এবার মন্দিরে আসা ভক্তবৃন্দের প্রার্থনা ছিল যাতে খুব দ্রুত বাংলাদেশসহ বিশ্ববাসী এই প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাব হতে মুক্তিলাভ করে। ঈশ্বর আমাদের করোনা প্রাদুর্ভাব হতে দ্রুত রক্ষা করবেন। এ বছর ভক্তদের বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে যে বর্তমান অবস্থার প্রেক্ষিতে মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) চলাকালীন ঐতিহাসিক শ্রী শ্রী কান্তজীউ মন্দিরে কমিটির পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ভক্তদের দেয়া কোনো ভোগ গ্রহণ করা হয়নি। এছাড়া স্নান যাত্রা উৎসব আয়োজন সংকোচিত হওয়ায় কমিটি বিশেষভাবে দুঃখ প্রকাশ করেছে। স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:২৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।