• সোমবার ১৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  
    প্রকৌশলী বরখাস্ত

    করোনার ছুটিতে ট্রেনের তেল চুরি, আটক ৩

    অনলাইন ডেস্ক

    ২৩ এপ্রিল ২০২০ ৮:৫১ অপরাহ্ণ

    করোনার ছুটিতে ট্রেনের তেল চুরি, আটক ৩

    রাজশাহী পশ্চিম রেলওয়ের একটি ওয়াগান থেকে তেল চুরির সময় একটি ট্রাক (লরি) হাতেনাতে জব্দ করেছে পুলিশ। এ সময় তিনজনকে আটক করা হয়েছে। এ ছাড়াও রাজশাহী রেলওয়ের ডিপো ইনচার্জ সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল হাসানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন ডিপোতে এ ঘটনা ঘটে।

    আটকরা হলেন- যমুনা পেট্রোলিয়াম কোম্পানির রাজশাহী ডিপো ইনচার্জ আফজাল হোসেন, কর্মচারী মুকুল হোসেন ও ট্রাকের সহকারী চালক ইলিয়াস হোসেন। তাদেরকে রেলওয়ে জিআরপি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

    তবে এই ট্রাকটি জব্দ করার আগে আরও এক ট্রাক তেল চুরি করে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানিয়েছেন রেলওয়ে নিরপাত্তা বাহিনীর সদস্যরা।

    রাজশাহী রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কমাডেন্ট মোর্শেদ আলম জানান, গত ২১ এপ্রিল রাজশাহী স্টেশনে রেলওয়ের ওয়াগনে করে কয়েকটি বগি তেল আসে। এর মধ্যে একটি বগিতে ছিল রেলওয়ের জন্য ব্যবহৃত সরকারি তেল। সিলভার রংয়ের ওই বগিটিতে প্রায় সাড়ে ৫ হাজার লিটার তেল ছিল। আর অন্য লাল রংয়ের বগিগুলোতে ছিল যমুনা পেট্রোলিয়াম কোম্পানির তেল। তাদের বগিগুলোর রং হলো লাল। নিয়ম অনুযায়ী সিলভার রংয়ের বগির তেলগুলো রাজশাহী রেলস্টেশনের ডিপোতে নামানোর কথা ছিল। কিন্তু সেটি না করে যমুনা পেট্রোলিয়াম কোম্পানির জেনারেটরের মাধ্যমে সরকারি তেলগুলো ট্রাকে করে সরাসরি পাচার করা হচ্ছিল। এরই মধ্যে এক ট্রাক তেল পাচারও করা হয়। আরও এক ট্রাক পাচারের চেষ্টার সময় খবর পেয়ে হাতেনাতে ট্রাকটি জব্দ করা হয়। পাশাপাশি ট্রাকটির সহকারী ইলিয়াস হোসেনকে আটক করা হয়। তবে ট্রাকচালক পালিয়ে গেছে।

    এদিকে, রাজশাহী পশ্চিম রেলওয় থানার ওসি শাহ কামাল বলেন, স্টেশনে তেলবাহী ওয়াগান থেকে তেল চুরির চেষ্টার অভিযোগে ট্রাক জব্দ করা হয়েছে। এ ছাড়াও তিনজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে আরও কারা জড়িত রয়েছে সেটি তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:৫১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।