• মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    করোনাকালে ফিটনেসে মনোযোগী সাব্বির

    স্বপ্নচাষ ডেস্ক

    ১২ মে ২০২০ ৪:৫৪ পূর্বাহ্ণ

    করোনাকালে ফিটনেসে মনোযোগী সাব্বির

    শরীরচর্চায় ব্যস্ত সাব্বির রহমান

    করোনা পরিস্থিতিতে থমকে গেছে সবকিছু। মাঠেও গড়াচ্ছে না কোনো খেলা। কিন্তু ক্রিকেটারদের একদম হাত-পা গুটিয়ে বসে থাকারও উপায় নেই। তাই ক্রিকেটার সাব্বির রহমান মন দিয়েছেন শরীরের ফিটনেসে।

    প্রতিদিন দুপুর থেকে বিকাল পর্যন্ত রাজশাহীতে জিমনেশিয়ামেই সময় পার করছেন সাব্বির রহমান। দুপুরে চলে যান রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে। সেখানে ক্লেমন ক্রিকেট অ্যাকাডেমির জিমনেশিয়ামে শরীরচর্চা করেন।

    এই জিমনেশিয়ামেই পাওয়া গেল সাব্বিরকে। তিনি জানালেন, আরাম-আয়েশে ঘরে বসে সময় কাটালে ফিটনেসে সমস্যা দেখা দিতে পারে। অনিবার্য্যভাবে শরীরের ওজনও বেড়ে যাবে। তাই রোজ দুপুর থেকে এখানে শরীরচর্চা করেন। ইফতারের আগে বাসায় ফেরেন।

    রাজশাহী শহরের মধ্যবিত্ত পরিবারে জন্ম সাব্বির রহমানের। রাজশাহীতে তিনি রুম্মন নামেই পরিচিত। ক্রিকেটার হবেন এ সিদ্ধান্ত ছোট বয়সেই নিয়েছিলেন শ্রীলংকার বিপক্ষে শহীদ আফ্রিদির ৩৭ বলে সেঞ্চুরি দেখে। তারপর পৌঁছেছেন লক্ষ্যে। এখন জাতীয় ক্রিকেট দলের সদস্য। মূলত তিনি ব্যাটসম্যান। তবে আফ্রিদির মতো লেগ স্পিনও করতে পারেন।

    অনূর্ধ্ব-১৯ এশিয়ান গেমসের ফাইনালে সাব্বির ১৮ বলে ৩৩ রানের এক ইনিংস খেলেন। দলকে আফগানিস্তানের বিপক্ষে জয় এনে দেন। খবরের শিরোনাম হন। এয়িশান গেমসে স্বর্ণ পদক জেতে বাংলাদেশ। জাতীয় দলে সাব্বির রহমানের অভিষেক টি-২০ ফরম্যাটে ২০১৪ সালে। শ্রীলংকার বিপক্ষে ২৬ রান করেন তিনি। তাই পরের বছর সাব্বিরকে বিশ্বকাপ নেওয়া সময়ের দাবি হয়ে ওঠে। একাদশে জায়গা পেয়ে তিনি ভালো করেনও। ছয় ইনিংস খেলে সংগ্রহ করেন ১৮২ রান।

    হাতছাড়া হয়নি ২০১৯ বিশ্বকাপ। অবশ্য ক্যারিয়ার কিছুটা ছুটেছিল উল্টো রথে। তারপরেও ফিরেছেন জাতীয় দলে। এখনও নিজেকে আরও ভালো করে মেলে ধরার সুযোগ আছে। ব্যাট-বল কিংবা ফিল্ডিংয়ে তার নিজের সেরাটা দেওয়ার পালা। তাই ফিটনেসটাও থাকা চাই। সেদিকেই এখন মনোযোগী তিনি।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৪:৫৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।