• বৃহস্পতিবার ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    করোনা চিকিৎসায় ২৬৫৪ সেবাকর্মী নিয়োগ দেবে স্বাস্থ্য মন্ত্রণালয়

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৪ মে ২০২০ ৯:০৮ অপরাহ্ণ

    করোনা চিকিৎসায় ২৬৫৪ সেবাকর্মী নিয়োগ দেবে স্বাস্থ্য মন্ত্রণালয়

    ফাইল ছবি

    করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জরুরি চিকিৎসাসেবা প্রদানের শর্তে এবং উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে স্বাস্থ্য অধিদফতরের অধীনে থাকা বিভিন্ন প্রতিষ্ঠান/হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে (ক্যাটাগরি-৫) ২ হাজার ৬৫৪ জন সেবাকর্মী নিয়োগ দেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

    সেবাকর্মীদের মধ্যে রয়েছে ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, আয়া, ওয়ার্ড বয় ও পরিচ্ছন্নতা কর্মী। সোমবার (৪ মে) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ প্রশাসন-১ অধিশাখার উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

    বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাব অ্যাটেনডেন্ট ৬ জন, ওয়ার্ড বয় ২৫ জন, আয়া ১৫ জন ও পরিচ্ছন্নকর্মী ২৫ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাব অ্যাটেনডেন্ট ৬ জন, ওয়ার্ড বয় ২০ জন, আয়া ১০ জন ও পরিচ্ছন্নকর্মী ২০ জন, মুগদা জেনারেল হাসপাতালে ল্যাব অ্যাটেনডেন্ট ৬ জন, ওয়ার্ড বয় ১৬ জন, আয়া ৮ জন ও পরিচ্ছন্নকর্মী ১৫ জন, পুরাতন ৭টি মেডিকেল কলেজ হাসপাতাল (স্যার সলিমুল্লাহ, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রাম ও বরিশাল) ল্যাব অ্যাটেনডেন্ট ৪২ জন, ওয়ার্ড বয় ১১২ জন, আয়া ৫৬ জন ও পরিচ্ছন্নকর্মী ১০৫ জন, বাকি ৬টি মেডিকেল কলেজ হাসপাতাল (শহীদ সোহরাওয়ার্দী, কুমিল্লা, ফরিদপুর, খুলনা, দিনাজপুর এম আব্দুর রহিম, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল) ল্যাব অ্যাটেনডেন্ট ২৪ জন, ওয়ার্ড বয় ৬৪ জন, আয়া ৩২ জন ও পরিচ্ছন্নকর্মী ৬০ জন, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল ঢাকায় ল্যাব অ্যাটেনডেন্ট ৬ জন, ওয়ার্ড বয় ১৬ জন, আয়া ৮ জন ও পরিচ্ছন্নকর্মী ১৫ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ঢাকায় ল্যাব অ্যাটেনডেন্ট ৬ জন, ওয়ার্ড বয় ২০ জন, আয়া ১০ জন ও পরিচ্ছন্নকর্মী ২০ জন, বাংলাদেশ রেলওয়ে হাসপাতাল, ঢাকায় ল্যাব অ্যাটেনডেন্ট ৪ জন, ওয়ার্ড বয় ৮ জন, আয়া ৪ জন ও পরিচ্ছন্নকর্মী ৮ জন, মাতৃ ও শিশুস্বাস্থ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠান লালকুঠি ঢাকায় ল্যাব অ্যাটেনডেন্ট ৪ জন, ওয়ার্ড বয় ৮ জন, আয়া ৪ জন ও পরিচ্ছন্নকর্মী ৮ জন, ৫৩টি জেলার সদর/হাসপাতালে ল্যাব অ্যাটেনডেন্ট ১০৬, ওয়ার্ড বয় ৩১৮, আয়া ১৫৯ ও পরিচ্ছন্নকর্মী ১৭০ জন।

    বসুন্ধরা করোনা ডেডিকেটেড হাসপাতালে ল্যাব অ্যাটেনডেন্ট ১০, ওয়ার্ড বয় ১৬০ জন, আয়া ৮০ ও পরিচ্ছন্নকর্মী ১৭০ জন।

    ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মহাখালী ঢাকায় ল্যাব অ্যাটেনডেন্ট ১০ জন, ওয়ার্ড বয় ১৩৩ জন, আয়া ৬৪ জন ও পরিচ্ছন্নকর্মী ১৩৬ জন ও ২৯টি ল্যাবরেটরি সেন্টারে ল্যাব অ্যাটেনডেন্ট ১১৬ জন, ওয়ার্ড বয় ২৯ জন ও পরিচ্ছন্নকর্মী ২৯ জন।

    শর্তাবলিতে বলা হয়- অর্থ বিভাগের ২০১৯ সালের ১০ জুন এর ২৫৯ নং পরিপত্র অনুযায়ী জনপ্রতি সভামূল্য নির্ধারণ করতে হবে। সভাকর্মের মাধ্যমে সেবা গ্রহণের ক্ষেত্রে সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সার্ভিস কমিশনের হার ন্যূনতম পাঁচ শতাংশের কম হবে না।

    এ সেবা ক্রয়ের ক্ষেত্রে পাবলিক প্রকিউরমেন্ট আইন ২০০৬ ও পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা ২০০৮ এর বিধি-বিধান অনুসরণ করতে হবে।

    পরিচ্ছন্নকর্মী আউটসোর্সিং প্রক্রিয়ায় সেবা ক্রয়ের ক্ষেত্রে হরিজন সম্প্রদায়কে অগ্রাধিকার দিতে হবে। এ আদেশ ২৮ এপ্রিল ২০২০ থেকে পরবর্তী ছয় মাসের জন্য কার্যকর হবে। স্বাস্থ্য অধিদফতর উল্লেখিত সেবাসমূহের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করবে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:০৮ অপরাহ্ণ | সোমবার, ০৪ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।