• বৃহস্পতিবার ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ওয়াশিংটনে গভীর শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৭ আগস্ট ২০২০ ২:৩৬ পূর্বাহ্ণ

    ওয়াশিংটনে গভীর শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

    সংগৃহীত

    দোয়া মোনাজাত ও স্মৃতিচারণের মধ্য দিয়ে পালিত হয়েছে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ‘জাতীয় শোক দিবস’ কর্মসূচি। স্থানীয় সময় ১৫ আগস্ট সন্ধ্যায় ভার্জিনিয়ার ষ্প্রীংফিল্ডের নিরালা রেষ্টুরেন্টে ‘জাতীয় শোক দিবস’ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৫তম শাহাদাত বার্ষিকীর কর্মসূচি পালিত হয়।

    সংগঠনের সভাপতি সাদেক এম খানের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক কামাল আহমেদ’র সঞ্চালনায় অনুষ্ঠিত এই কর্মসূচির শুরতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলের নেতাকর্মীবৃন্দ।

    এরপর ১৫ আগষ্ট শহীদদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামানায় বিশেষ দোয়া ও মুনজাত করা হয়। এসময় বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা, দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তির জন্য বিশেষ দোয়া করা হয়। অনুষ্ঠানে বৌদ্ধ ধর্ম ও হিন্দু ধর্মের শান্তিবার্তা পাঠ করেন জীবক বড়ুয়া ও নারায়ণ দেবনাথ।
    এরপর ১৫ আগষ্ট ইতিহাসের অন্ধকারতম দিনের আলোকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অংশগ্রহণ করেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি জি আই রাসেল, সহ সভাপতি আনোয়ার হোসেন, সহ সভাপতি জুয়েল বড়ুয়া, যুগ্ম সম্পাদক হারুনুর রশীদ, মেট্রো ওয়াশিংটন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবুল শীকদার, সহ সভাপতি মোহাম্মদ সিরাজ মিয়া, জেবা রাসেলসহ আরো অনেকে।

    অনুষ্ঠানে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করে টোকন ঠাকুরের “ট্রাজেডির মহাকাব্য” পাঠ করেন দলের সিনিয়র সভাপতি লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ। সবশেষে সভাপতি সাদেক এম খান বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নে নিরলশভাবে কাজ করে যাচ্ছে। তিনি সকল প্রবাসীকে নিজ নিজ অবস্থান থেকে দেশ গড়ার কাজে যার যার সাধ্যমত অবদান রাখার আহ্বান জানান।

    এছাড়ও তিনি ‘জাতীয় শোক দিবস’র কর্মসূচি সফল করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে প্রতি বছর এ কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন।

    স্বপ্নচাষ/আরটি

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ২:৩৬ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ আগস্ট ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।