• শুক্রবার ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ঈশ্বরদীতে ট্রেন লাইনচ্যুত, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

    স্বপ্নচাষ ডেস্ক

    ১২ নভেম্বর ২০২০ ৬:৫৫ পূর্বাহ্ণ

    ঈশ্বরদীতে ট্রেন লাইনচ্যুত, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

    পাবনার ঈশ্বরদী উপজেলার মাঝগ্রামে চাঁপাইনবাবগঞ্জগামী ফাইভ আপ মেইল ট্রেন লাইনচ্যুত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) রাত সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে।

    ট্রেনটি মাঝগ্রাম রেলওয়ে স্টেশন ছাড়ার এক মিনিটের মধ্যে আউটডোরে দুর্ঘটনাকবলিত হয়। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও রাত ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

    ঈশ্বরদী জিআরপি থানার উপপরিদর্শক (এসআই) রঞ্জন কুমার বিশ্বাস প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, রাত সাড়ে ৮টার সময় ঢাকা থেকে ছেড়ে চাঁপাইনবাবগঞ্জগামী ফাইভ আপ মেইল ট্রেনের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়।

    এ দুর্ঘটনার কারণে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ঘটনাস্থলে রেলওয়ের কর্মকর্তা, উদ্ধারকারী টিম ও জিআরপি থানার পুলিশ কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

    পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনটিতে চারটি যাত্রীবাহী বগি, একটি মালবাহী ও ইঞ্জিনবাহী বগি রয়েছে।

    তিনি জানান, দুর্ঘটনার খবর পেয়েই ঈশ্বরদী লোকোশেড থেকে রিলিফ ট্রেন নিয়ে রেলওয়ের উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। তারা ইঞ্জিনসহ লাইনচ্যুত হওয়া তিনটি বগি উদ্ধার করার কাজ করছেন।

    তিনি আরও জানান, এ পর্যন্ত (বুধবার দিবাগত রাত ২টা) একটি বগি উদ্ধার করা হয়েছে। আরও দুটি বগি ও ইঞ্জিন উদ্ধারে কাজ চলছে। রেলচলাচল স্বাভাবিক করতে কয়েক ঘন্টা সময় লাগবে।

    উদ্ধারকাজ শেষ না হওয়া পর্যন্ত যাত্রীদের সাময়িক ভোগান্তি হবে বলে তিনি সংবাদকর্মীদের মাধ্যমে রেলযাত্রীদের কাছে দুঃখপ্রকাশ করেছেন।

    মোহাম্মদ শাহীদুল ইসলাম আরও জানান, এ ঘটনায় বুধবার রাতেই পাকশী বিভাগীয় রেলওয়ের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আব্দুর রহিমকে আহ্বায়ক করে চার সদস্যের এ কমিটি গঠন করা হয়।

    তদন্ত কমিটির সদস্যরা হলেন- পাকশী রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) মোহাম্মদ নাসির উদ্দিন, রেলওয়ে সংকেত- টেলিযোগাযোগ প্রকৌশলী (ডিএসটি) রুবাইয়াৎ শরীফ প্রান্ত, যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ অ্যান্ড ভারপ্রাপ্ত লোকো) মমতাজুল ইসলাম।

    তদন্ত কমিটির এক সদস্য জানান, তারা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছেন মাঝগ্রাম স্টেশন মাস্টারের ভুল সিগন্যালে এ দুর্ঘটনাটি ঘটেছে। তদন্ত কমিটিকে ঘটনাস্থলে থেকেই পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের (ডিআরএম) কাছে দুর্ঘটনার কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৬:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।