• বৃহস্পতিবার ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ঈদের আমেজ শেষে ঢাকামুখী মানুষের ভিড়

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৬ মে ২০২২ ২:২০ অপরাহ্ণ

    ঈদের আমেজ শেষে ঢাকামুখী মানুষের ভিড়

    পবিত্র ঈদুল ফিতরের ছুটি প্রায় শেষের দিকে। নিজ নিজ স্থানে প্রিয়জনের সঙ্গে ঈদ পালন শেষে আবার রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। এতে সড়ক, রেল ও নৌপথে দেখা গেছে রাজধানীমুখো মানুষের চাপ।

    এর মধ্যে বৃহস্পতিবার ছুটি থাকলে টানা ৯ দিনের ছুটি পেতেন সরকারী কর্মচারীরা। কিন্তু সেটি না হওয়ায় বৃহস্পতিবার অফিস করতে অনেকেই চলে এসেছেন। তাদের মধ্যে অনেকেই অতিরিক্ত একদিন ছুটি নিয়ে কাটাচ্ছেন টানা এ ছুটি। আর সেটিও শেষের পথে হওয়ায় ঢাকা মুখি হচ্ছেন তারা।

    এ বছরে বেশির ভাগ ট্রেনে খুব বেশি সূচি-বিপর্যয় হতে দেখা যায়নি। এতে সন্তুষ্টি প্রকাশ করেছেন বেশির ভাগ যাত্রীরা। তবে, সড়ক পথে দক্ষিণাঞ্চল থেকে আসা অনেক যাত্রীকে ফেরিঘাটে যানজটের কারণে অপেক্ষা করতে হয়েছে তিন থেকে চার ঘণ্টা।

    শুক্রবার রাজধানীমুখো প্রায় সব পথেই মানুষের ঢল দেখা গেছে। বরাবরের মতোই ট্রেনে যাত্রী আসার চাপ এবারও বেশি। এ কারণে ঢাকাগামী বেশিরভাগ ট্রেন নির্ধারিত সময় থেকে সামান্য বিলম্বে কমলাপুরে এসেছে। কিন্তু এবারে খুব বেশি ভোগান্তি পোহাতে না হওয়ায় খুশি রাজধানীতে ফেরা ট্রেনের যাত্রীরা।

    কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, ঈদের স্পেশাল ট্রেনসহ মোট ৩৭টি আন্তঃনগর ট্রেন বৃহস্পতিবার আসে। প্রতিটি স্টেশনে যাত্রী বেশি হওয়ায় নির্ধারিত সময়ের চেয়ে কয়েক মিনিট বেশি সময় দাঁড়াতে হয়েছে। যাতে যাত্রীরা ঠিকভাবে ট্রেনে উঠতে পারেন। তাই ট্রেন আসতে একটু বিলম্ব হচ্ছে। এতে কিছুটা দুর্ভোগে পড়তে হয়েছে ঢাকায় ফেরা যাত্রীদের।

    এদিকে সড়কপথেও দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় আসতে দেখা গেছে মানুষের চাপ। তাদের মধ্যে দক্ষিণাঞ্চলের দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাট হয়ে আসা যাত্রীরা পথে দুর্বিসহ যানজটের কবলে পড়েন। পথেই তাদের অপেক্ষা করতে হয় দীর্ঘ সময়।

    এ ছাড়া নৌপথেও দেখা গেছে ঢাকামুখো মানুষের ঢল। ঈদের আনন্দ শেষ হতে না হতেই কর্মস্থলে ফেরার যুদ্ধ শুরু হয়েছে নৌপথেও। বরিশাল বিআইডব্লিউটিএর নৌবন্দর ও পরিবহণ বিভাগের দাবি তারা যাত্রীদের শতভাগ সেবা নিশ্চিতে টার্মিনাল এলাকা প্রস্তুত রেখেছেন। যাত্রীদের চাপ সামলাতে ১২টি লঞ্চ ছেড়ে যাচ্ছে ঢাকার উদ্দেশে।

    বিআইডব্লিউটিএর নৌবন্দর ও পরিবহণ বিভাগের যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, ঢাকামুখী যাত্রীরা যেতে শুরু করেছে। তবে শুক্র ও শনিবার মূল চাপ পড়বে। সার্বক্ষণিক তদারকি চলছে। শতভাগ সেবা নিশ্চিতে লঞ্চমালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

    রোববার থেকে কর্মস্থলে যোগ দিতে শুক্র ও শনিবারের মধ্যে বেশিরভাগ কর্মজীবী ঢাকায় ফিরে আসবেন বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:২০ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ মে ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।