• বুধবার ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ইস্ট লন্ডনের রেস্টুরেন্ট ব্যবসায়ীদের বিশেষ সুযোগ, ব্রিকলেনে গাড়ি চলাচল বন্ধ

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৯ আগস্ট ২০২০ ২:০৮ পূর্বাহ্ণ

    ইস্ট লন্ডনের রেস্টুরেন্ট ব্যবসায়ীদের বিশেষ সুযোগ, ব্রিকলেনে গাড়ি চলাচল বন্ধ

    সংগৃহীত

    করোনা সংকটে থাকা ইস্ট লন্ডনের রেস্টুরেন্ট ব্যবসায়ীদের জন্য বিশেষ সুযোগ নিয়ে এসেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল। আগামী ২৭ অগাস্ট থেকে ৫ নভেম্বর পর্যন্ত রেস্টুরেন্ট মালিকরা তাদের রেস্টুরেন্টের সামনে ফুটপাতে চেয়ার-টেবিল পেতে কাস্টমারদের খাবারের সুযোগ করে দিতে পারবেন। এ জন্য আবেদন করে কাউন্সিলের অনুমতি নিতে হবে রেস্টুরেন্ট মালিকদের।

    এদিকে রেস্টুরেন্ট ব্যবসায়ীদের ফুটপাতে চেয়ার-টেবিল পেতে ব্যবসা করার সুযোগ দেওয়ার লক্ষ্যে ২৭ অগাস্ট থেকে ৫ নভেম্বর পর্যন্ত ব্রিকলেনের উপর দিয়ে গাড়ি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল। এর অংশ হিসেবে চিকশেন্ড স্ট্রিট, ফ্যাশন স্ট্রিট, ফোরনিয়ার স্ট্রিট, প্রিন্সলেট স্ট্রিট, হ্যানবারি স্ট্রিট, বাক্সটন স্ট্রিট এবং দ্যা রেলওয়ে ব্রিজ থেকে কোন গাড়ি ব্রিকলেনে উঠতে পারবে না।

    তবে সাইড স্ট্রিটে পার্ক করে ডেলিভারি এবং বিশেষ প্রয়োজনীয় কাজ সম্পন্ন করা যাবে। এছাড়া ফ্যাশন স্ট্রিট, ফোরনিয়ার স্ট্রিট এবং প্রিন্সলেট স্ট্রিটে ট্রাফিক ওয়ার্ডেনের সহযোগিতায় সাময়িক সময়ের জন্যে ওয়ানওয়ে সিস্টেম চালু থাকবে।
    এ বিষয়ে টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস বলেছেন, করোনা মহামারির সংকট কাটিয়ে ইস্ট এন্ডের ব্যবসা প্রতিষ্ঠানগুলো স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে। তবে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে এখনো স্বাস্থবিধি মেনে চলার জন্য সবার প্রতি আহ্বান জানান মেয়র জন বিগস।

    মেয়র আশা করছেন, কাউন্সিল ঘোষিত নতুন সুযোগ কাজে লাগিয়ে ব্যবসায়াররিা লাভবান হবেন। এক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখতে কারি প্রেমিক এবং ব্যবসায়ীসহ সবার প্রতি আহ্বান জানান তিনি।

    কাউন্সিলের ওয়ার্ক এন্ড ইকোনমিক গ্রোথ লিড মেম্বার কাউন্সিলর মতিনুজ্জামান বলেন, স্থানীয় ব্যবসায়ীদের পাশে কাউন্সিল সব সময়েই রয়েছে। এই সংকটকালীন সময়ে কারি এবং আর্টসের জন্য বিখ্যাত ব্রিকলেনের পাশে দাঁড়ানো কাউন্সিলের নৈতিক দায়িত্ব। যতো দ্রুত সম্ভব আউট সার্ভিসের লাইসেন্সের জন্য আবেদন করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

    যাদের দোকানের সামনে ফুটপাতে চেয়ার টেবিল পেতে ব্যবসা করার লাইসেন্স নেই তাদেরকে যথাযথ ফি দিয়ে লাইসেন্স নিতে হবে।

    স্বপ্নচাষ/আরটি

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:০৮ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ আগস্ট ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।