• রবিবার ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ইতালিতে ফিরছে ফুটবল : প্রথমদিনই আগুনে ম্যাচ

    স্বপ্নচাষ ডেস্ক

    ১২ জুন ২০২০ ৯:৪৩ অপরাহ্ণ

    ইতালিতে ফিরছে ফুটবল : প্রথমদিনই আগুনে ম্যাচ

    সংগৃহীত

    জার্মানি, স্পেনের পর এবার ফুটবল ফিরছে ইতালিতেও। করোনাভাইরাসে সবচেয়ে বেশি বিপর্যস্ত দেশগুলোর মধ্যে অন্যতম ইতালি। দেশটিতে করোনায় মৃত্যুবরণ করেছে ৩৪ হাজার ১৬৭জন মানুষ। আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৬ হাজার ১৪২জন।

    ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকেই ইতালিতে তান্ডব শুরু করে করোনাভাইরাস। মার্চের প্রথম এবং দ্বিতীয় সপ্তাহে এসে সেটা মারাত্মক আকার ধারণ করে। পুরো দেশ লকডাউনে চলে যায়। ফুটবল বন্ধ হয়ে যায়। ক্লাবে ক্লাবে তালা ঝুলতে শুরু করে। অনেক ক্লাব ফুটবলার আক্রান্ত হয় করোনাভাইরাসে। অনেককেই ওই সময় বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে চলে যেতে হয়।

    অবশেষে টানা ৯৫দিন বাইরে থাকার পর মাঠে গড়াচ্ছে ইতালিয়ান ফুটবল। তবে, শুরুতে ইতালিয়ান সিরি-আ নয়, কোপা ইতালিয়ার সেমিফাইনাল এবং শুরুতেই হাই ভোল্টেজ ম্যাচ। আজ রাত ১টায় চ্যাম্পিয়ন জুভেন্টাসের মুখোমুখি হচ্ছে এসি মিলান।

    সেমিফাইনালের প্রথম লেগ আগেই অনুষ্ঠিত হয়ে গেছে। এটা হচ্ছে দ্বিতীয় লেগ। প্রথম লেগ শেষ হয়েছিল ১-১ গোলে সমতায়। অর্থ্যাৎ, দ্বিতীয় লেগে আজ দু’দলই মাঠে নামবে সমান অবস্থানে থেকে। এক কথায় আজ ফাইনাল জুভেন্টাস এবং এসি মিলানের সামনে।

    গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়েছিল কোপা ইতালিয়ার সেমিফাইনালের প্রথম লেগ। এসি মিলানের মাঠে আন্তে রেবিক এগিয়ে দিয়েছিল এসি মিলানকে। পরে পেনাল্টি থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে সমতায় ফেরে জুভরা।

    লম্বা বিরতির পর জনজীবনও কিছুটা স্বাভাবিক হয়ে এসেছে ইতালিতে। এবার মাঠে ফিরছে ফুটবল। যদিও দর্শকশূন্য স্টেডিয়ামে। তবুও ইতালিয়ানদের মনে আনন্দের সীমা নেই। টিভিতে বসে হলেও তারা প্রিয় দলের খেলা উপভোগ করতে পারবে। জুভেন্টাস না এসি মিলান উঠবে ফাইনালে? যারা মোকাবেলা করবে ন্যাপোলি কিংবা ইন্টার মিলানের। ওই সেমিফাইনালের প্রথম লেগে আবার ন্যাপোলি ১-০ গোলে এগিয়ে রয়েছে ইন্টারের চেয়ে।

    ইতালিয়ান পত্রিকাগুলোয় দীর্ঘদিন পর কভার পেজে ঠাঁই পেয়েছে ফুটবল। জুভেন্টাস এবং এসি মিলানের আগুনে লড়াইয়ের প্রিভিউ ছাপা হয়েছে পত্রিকাগুলোর প্রথম পাতাজুড়ে। যেখানে দেখা যাচ্ছে যুদ্ধংদেহী মনোভাব বিরাজ করছে দুই ক্লাবের ফুটবলারদের মধ্যে। বিশেষ করে, ক্রিশ্চিয়ানো রোনালদো নাকি এই ম্যাচের জন্য নিজেকে এমনভাবে প্রস্তুত করেছেন, যা তাকে আগে আর এভাবে দেখা যায়নি।

    ইতালিয়ান পত্রিকা টুট্টোস্পোর্ট লিখেছে, ‘জুভেন্টাসের সতীর্থরাই বলছেন, এর আগে রোনালদোকে তারা এমন প্রস্তুত দেখেননি, যতটা প্রস্তুতি তিনি নিয়েছেন এই ম্যাচের জন্য।’ নিজের ক্লাবকে ইতালিয়ান সিরি-এ, কোপা ইতালিয়া এবং একই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে বদ্ধপরিকর রোনালদো। ইতালিয়ান সিরি-এ তে তার দল রয়েছে শীর্ষে। চ্যাম্পিয়ন্স লিগেও রয়েছে ভালো অবস্থানে। সুতরাং, রোনালদো এই মৌসুমে ট্রেবল আশা করতেই পারেন।

    ইতালিয়ান আরেকটি মিডিয়া লা গেজেট্টা দেল্লো স্পোর্ট পিলিপ্পো ইনজাগির সঙ্গে কথা বলেন। যিনি জুভেন্টাস এবং এসি মিলান- দুই দলেরই হয়ে খেলেছেন। ইনজাগি বলেন, ‘এবার জুভেন্টাসই সবচেয়ে ফেবারিট। তবে এসি মিলান কোনোভাবে ছেড়ে কথা বলবে না। সুতরাং, ম্যাচটাতে দারুণ উপভোগ্য লড়াই হবে আশা করি।’

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:৪৩ অপরাহ্ণ | শুক্রবার, ১২ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।