• বুধবার ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    আর্জেন্টিনা নয়, বার্সার আক্রমণভাগে আসছে ডাচ-স্পর্শ

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৫ সেপ্টেম্বর ২০২০ ৩:০৯ অপরাহ্ণ

    আর্জেন্টিনা নয়, বার্সার আক্রমণভাগে আসছে ডাচ-স্পর্শ

    গত প্রায় অর্ধযুগ ধরে বার্সেলোনার মূল স্ট্রাইকারের দায়িত্ব পালন করে আসছেন লুইস সুয়ারেজ। এখন বয়স চলে গিয়েছে তিরিশের ওপারে। আগের মতো আগুনঝরা ফর্ম দেখা যায় না সুয়ারেজের পায়ে। সুয়ারেজ নিজেও বুঝেছিলেন, বার্সায় দিন শেষ হয়ে আসছে তাঁর।

    বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান আসার পর এই ‘দিন শেষ’ হওয়ার প্রক্রিয়াটা যেন আরও ত্বরান্বিত হয়েছে। নতুন কোচ রোনাল্ড কোম্যানের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী মৌসুম থেকে তাঁর পরিকল্পনায় নেই তিনি। এমনকি চুক্তি বাতিলও করা হতে পারে তাঁর সঙ্গে। দলে তারুণ্য আনার জন্য কোম্যান এতটাই বদ্ধপরিকর। ত্বরান্বিত হয়েছে আরেকটি প্রক্রিয়াও। সেটা হলো, বার্সায় সুয়ারেজের বিকল্প স্ট্রাইকার আনার প্রক্রিয়া। মেসির সঙ্গে নতুন জুটি গড়বেন যিনি। ভবিষ্যতে বার্সার আক্রমণভাগের দায়িত্ব ভাগাভাগি করবেন। সুয়ারেজের বিকল্প ‘আনছি’, ‘আনব’ করে গত কয়েক বছর ধরে আনা হয়নি। সফল হয়নি সে কার্যক্রম। ইন্টার মিলান থেকে আর্জেন্টাইন স্ট্রাইকার লাওতারো মার্তিনেজকে আনার কথা থাকলেও বার্সেলোনার বিভিন্ন অভ্যন্তরীণ ও আর্থিক সমস্যার জন্য সে পরিকল্পনা আলোর মুখ দেখেনি।

    কোম্যান আসার পর অবশ্য লাওতারো না, স্বদেশি মেমফিস ডিপাইয়ের ওপর নজর পড়েছে এই ডাচ কোচের। ডাচ পত্রিকা দে টেলিগ্রাফের খবর মানলে, লাওতারো নন, ডিপাই-ই হতে চলেছেন সুয়ারেজের উত্তরসূরি, যে ডিপাই কোম্যানের অধীনে সফলভাবে ডাচ জাতীয় দলে স্ট্রাইকার হিসেবে খেলেছেন। এখন খেলছেন ফরাসি ক্লাব লিওঁতে। সর্বশেষ চ্যাম্পিয়নস লিগের সেমিতেও উঠেছিলেন লিওঁকে নিয়ে।

    দে টেলিগ্রাফ জানিয়েছে, ডিপাইয়ের জন্য বার্সেলোনার আড়াই কোটি ইউরোর প্রস্তাবে রাজি হয়েছে লিওঁ। সঙ্গে বিভিন্ন পারফরম্যান্স সংক্রান্ত বোনাসের কারণে বাড়তি পঞ্চাশ লাখ ইউরো দেবে বার্সা বিভিন্ন সময়ে। প্রিয় ছাত্রের সঙ্গে এর মধ্যে ফোনে কথা বলে তাঁকে বার্সায় আসতে রাজি করিয়েছেন কোম্যান। ‘মেসির সঙ্গে খেলতে যাচ্ছেন মেমফিস,’ লিখেছে দে টেলিগ্রাফ।

    তবে আরেক ডাচ তারকা মিডফিল্ডার জর্জিনিও ভাইনালদামের প্রতি আগ্রহ থাকলেও, ভাইনালদামের বর্তমান ক্লাব লিভারপুলকে কোনো আনুষ্ঠানিক প্রস্তাব পাঠায়নি বার্সেলোনা, জানিয়েছে ডাচ সংবাদপত্রটি।

    ওদিকে আরেকটা খবর শুনে খুশি হয়ে যাবেন বার্সা সমর্থকেরা। নির্ভরযোগ্য সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, আনসু ফাতিকে বিক্রি করার পরিকল্পনাই নেই স্প্যানিশ ক্লাব বা তাঁদের কোচ কোম্যানের। আগামী মৌসুমে ফাতি বার্সাতেই থাকবেন। ম্যানচেস্টার ইউনাইটেডসহ ফাতিকে দলে নিতে চাওয়া অন্যান্য ক্লাবগুলোর এই খবরে হতাশ হওয়ারই কথা!

    স্বপ্নচাষ/এমএইচ

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৩:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।