• রবিবার ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    আরও ১ ইউপি চেয়ারম্যান ও ৬ সদস্য বরখাস্ত

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৫ মে ২০২০ ৫:০৯ অপরাহ্ণ

    আরও ১ ইউপি চেয়ারম্যান ও ৬ সদস্য বরখাস্ত

    সংগৃহীত

    ত্রাণ নিয়ে অনিয়মসহ বিভিন্ন অভিযোগে আরও এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও ছয় ইউপি সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

    মঙ্গলবার (৫ মে) স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

    করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর এ নিয়ে মোট ৪৯ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তাদের মধ্যে ১৮ জন ইউপি চেয়ারম্যান, ২৯ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য এবং একজন পৌরসভার কাউন্সিলর।

    মঙ্গলবার সাময়িকভাবে বরখাস্ত হয়েছেন মাদারীপুর জেলার সদর উপজেলার শিরখাড়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার।

    সাময়িকভাবে বরখাস্ত ইউনিয়ন পরিষদ সদস্যরা হলেন- বাগেরহাট জেলার রামপাল উপজেলার পেড়িখালী ইউপির ১ নং ওয়ার্ডের রুবেল ইজারাদার (বাবুল মেম্বার), নড়াইল জেলার সদর উপজেলার মাইজপাড়া ইউপি’র ৮ নং ওয়ার্ডের মো. সোহরাব হোসেন বিশ্বাস, শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাসপুর ইউপির ৯ নং ওয়ার্ডের মো. সেলিম মোল্লা, ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউপির ৮ নং ওয়ার্ডের রেজাউল করিম খান সোহাগ, মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউপির ৩ নং ওয়ার্ডের মুজিবুর রহমান এবং ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য সাহিদা বেগম রূপা।

    প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার সরকারি নির্দেশনা অমান্য করে বিনা অনুমতিতে ইতালি গমন করেছেন এবং সেখানে অবস্থান করছেন।

    এছাড়া বাগেরহাটের পেড়িখালী ইউপি সদস্য রুবেল ইজারাদার করোনাভাইরাস প্রাদুর্ভাবের সময় সরকারি দায়িত্ব পালনরত ডাক্তারদের দায়িত্ব পালনে বাধা প্রদান ও শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে গ্রেফতার হয়ে জেলহাজতে। বরখাস্তকৃত অন্য সদস্যরা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎসহ ত্রাণ বিতরণে অনিয়ম করেছেন বলে তদন্তে প্রমাণিত হয়েছে এবং কেউ কেউ গ্রেফতার হয়ে জেলহাজতে আছেন।

    এই চেয়ারম্যান ও সদস্যদের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

    একই সঙ্গে আলাদা আলাদা কারণ দর্শানো নোটিশে কেন চূড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না, তা জবাবপত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য বলা হয়েছে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৫:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।