• শনিবার ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    আরও ১৩ চিকিৎসক করোনায় আক্রান্ত

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৩ মে ২০২০ ৯:৫৪ অপরাহ্ণ

    আরও ১৩ চিকিৎসক করোনায় আক্রান্ত

    ফাইল ছবি

    দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩ চিকিৎসক করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনায় আক্রান্ত চিকিৎসকের সংখ্যা দাঁড়ালো ৫৩৬ জনে। সারাদেশে আক্রান্ত চিকিৎসকদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক ৪০২ জন রাজধানীতে। তারা বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে এ ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন।

    রোববার (৩ মে) বেসরকারি সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকার পর সব থেকে বেশি চিকিৎসক আক্রান্ত হয়েছেন ময়মনসিংহ বিভাগে ৬১ জন। এছাড়াও বরিশাল বিভাগে নয়জন, চট্টগ্রামে ১৭, সিলেটে সাত, খুলনায় ৩০, রংপুরে সাত এবং রাজশাহী বিভাগে তিনজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন।

    এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আরও দু’জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৭৭ জনে। একই সময় আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬৬৫ জন। এতে দেশে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল নয় হাজার ৪৫৫ জনে।

    রোববার (৩ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

    এছাড়া দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়লেও এই ভাইরাসকে জয় করা মানুষের মিছিলও লম্বা হচ্ছে। এখন পর্যন্ত দেশে করোনাকে জয় করে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা এক হাজার ৬৩ জন।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:৫৪ অপরাহ্ণ | রবিবার, ০৩ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।