• সোমবার ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    আম্ফানের তাণ্ডবে ৬ জেলায় ৯ জনের মৃত্যু

    স্বপ্নচাষ ডেস্ক

    ২১ মে ২০২০ ৩:৩০ পূর্বাহ্ণ

    আম্ফানের তাণ্ডবে ৬ জেলায় ৯ জনের মৃত্যু

    বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় আম্ফান আছড়ে পড়েছে বাংলাদেশের উপকূলে। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, পটুয়াখালী, পিরোজপুর, ভোলা, বরগুনা ও যশোরে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

    ঘূর্ণিঝড় আম্ফান ১৫১ কিলোমিটার বেগে সাতক্ষীরা অতিক্রম করে। ১৬৭ কিলোমিটারে আঘাত হানে যশোরে। যার প্রভাবে দেশের বিভিন্ন স্থানে অনেক ঘর-বাড়ি ও গাছপালা ভেঙে পড়েছে।

    জানা যায়, পটুয়াখালীতে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে দুজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে গলাচিপা উপজেলায় রাসেদ (৬) নামে এক শিশু ও কলাপাড়ায় শাহ আলম নামে সিপিপি’র এক কর্মীর মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবুল হাসনাত নিশ্চিত করেছেন।

    পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে দেয়াল চাপা পড়ে একজনের মৃত্যু হয়।

    ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার আহমেদ জানান, ভোলার চরফ্যাশন উপজেলায় বয়স্ক ভাতা নেয়ার জন্য যাচ্ছিলেন ছিদ্দিক ফকির। এ সময় দক্ষিণ আইচা এলাকায় তার ওপর গাছের ডাল ভেঙে পড়ে। গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর তার মৃত্যু হয়।

    এছাড়া ভোলার বোরহানউদ্দিনের হাসান ইউনিয়নের রফিকুল ইসলাম (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। ভোলার বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মো. এনামুল হক জানান, লক্ষ্মীপুর থেকে ট্রলারে করে ভোলায় আসার পথে আলতু মিয়ার ঘাট এলাকায় মেঘনা নদীতে ডুবে রফিকুল ইসলাম মারা গেছেন।

    সাতক্ষীরার জেলা প্রশাসক মোস্তফা কামাল সাতক্ষীরা শহরের সঙ্গীতা মোড়ে আম কুড়াতে গিয়ে ঝড়ের কবলে পড়ে এক নারী মারা গেছেন বলে নিশ্চিত করেছেন।

    যশোর চৌগাছা উপজেলার চাঁদপুর গ্রামে ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে গাছ পড়ে মা ও মেয়ে নিহত হয়েছেন। নিহতরা হলেন, চৌগাছার চাঁদপুর গ্রামের মৃত ওয়াজেদ আলীর স্ত্রী খ্যান্ত বেগম (৪৫) ও তার কিশোরী মেয়ে রাবেয়া খাতুন (১৩)। বিষয়টি চৌগাছা থানার ওসি নিশ্চিত করেছেন।

    এছাড়া বরগুনা সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার জানান, মঙ্গলবার রাত ১২টার দিকে সদর উপজেলার আশ্রয়কেন্দ্র যাওয়ার পথে এক ব্যবসায়ী অসুস্থ হয়ে মারা যান।

    স্বপ্নচাষ/আরএস

    বিষয় :

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৩০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ মে ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।