• শনিবার ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৯ মে ২০২০ ১১:২৯ পূর্বাহ্ণ

    আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

    ফিরোজউদ্দিন ফিরোজ

    এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রী ফিরোজউদ্দিন ফিরোজ। গতকাল শুক্রবার (৮ মে) আফগান স্বাস্থ্যমন্ত্রালয়ের সূত্রে ফিরোজের কোভিড-১৯ সংক্রমণের খবর নিশ্চিত করা হয়েছে।

    আফগানিস্তানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১৫ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। তাদের মধ্যে দেশটির স্বাস্থ্যমন্ত্রী একজন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, নাকি বাড়িতেই চিকিত্‍‌সাধীন, সে বিষয়ে পরিষ্কার করে কিছু জানানো হয়নি।

    আফগানিস্তানে এখনও পর্যন্ত ৩ হাজার ৭৭৬ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ১০৯ জনের। গত এপ্রিলেই আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির প্যালেসের ২০ কর্মীর করোনা পজিটিভ ধরা পড়ে। তারা এখন সকলেই চিকিত্‍‌সাধীন রয়েছেন।

    সূত্রের খবর, গত ১৯ এপ্রিল আফগানিস্তানের প্রেসিডেন্সিয়াল প্যালেসের ২০ কর্মীর করোনা সংক্রমণ ধরা পড়ে। তারপরেই প্রেসিডেন্টের প্যালেসের সকল কর্মী ও কর্মকর্তাদের নমুনা সংগ্রহের ব্যবস্থা করে স্বাস্থ্যমন্ত্রালয়। যদিও সেখানে আর কারও ভাইরাস সংক্রমণ ধরা পড়েনি।

    আফগানিস্তানের চিকিৎসকদের দাবি, টেষ্ট কিট পর্যাপ্ত না থাকার কারণে করোনার মোকাবিলা তাদের পক্ষে কঠিন হয়ে যাচ্ছে। কারণ দ্রুত পরীক্ষা করে আক্রান্তদের চিহ্নিত করা সম্ভব হত। চিকিৎসাও শুরু হত দ্রুত। তা না হওয়ায় দেশজুড়ে সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন তারা।

    আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রালয়ের অধীনে থাকা কাবুল হাসপাতালের প্রধান নিজামুদ্দিন জলিল জানিয়েছেন, পরিস্থিতি সামাল দিতে চিকিৎসক সংখ্যা বাড়ানো হয়েছে। বিভিন্ন জায়গা থেকে সন্দেহভাজন আক্রান্তদের নমুনা সংগ্রহ করে, পরীক্ষায় পাঠানো হয়েছে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:২৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।