• শুক্রবার ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    অসহায় মানুষের পাশে সাবেক ছাত্রলীগ নেতা বিপু

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৫ মে ২০২০ ১১:৩৭ অপরাহ্ণ

    অসহায় মানুষের পাশে সাবেক ছাত্রলীগ নেতা বিপু

    বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত বাংলাদেশ। করোনার ভয়াল থাবায় মানুষ আজ ঘরবন্দি। মরণঘাতী এই ভাইরাসে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলাসহ গোটা দেশ আজ বিপর্যস্ত। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে দেশ কার্যত লকডাউন। যার প্রভাব পড়েছে বীরগঞ্জের নানা শ্রেণি ও পেশার মানুষের ওপর।

    এমন পরিস্থিতিতে কাজ না থাকায় বিপাকে পড়া নিম্ন আয়ের মানুষদের স্বপ্নগুলোকে বাঁচিয়ে রাখার ক্ষুদ্র প্রচেষ্টার অংশ হিসেবে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার কৃতী সন্তান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি ও ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাধারণ সম্পাদক মো. আবু হুসাইন বিপু।

    বীরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভার করোনাভাইরাসের সংক্রমণের প্রভাবে ঘরবন্দি দুস্থ ও কর্মহীন পরিবারের মাঝে প্রতিদিন ২০০ করে প্রায় ৮০০ খাদ্যসামগ্রী বিতরণ করছেন তিনি। ঈদের আগের দিন পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান।

    বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সহ সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপ-কমিটি সদস্য আবু হুসাইন বিপু বলেন, রাজনীতির মূল উদ্দেশ্যই হচ্ছে মানব সেবা। বাংলাদেশ আওয়ামী লীগ সেবাপ্রদানকারী একমাত্র রাজনৈতিক দল। আওয়ামী লীগের কর্মী হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে এই শিক্ষা গ্রহণ করেছি।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য বিভাগ, প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরা এলাকায় সাধারণ মানুষের পাশে থেকে প্রয়োজনীয় সহযোগিতা করে যাচ্ছেন। নেতাকর্মীদের পাশাপাশি আমিও ব্যক্তিগত অর্থায়নের অসহায় হয়ে পড়া প্রাণের মানুষগুলোর পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

    সেই চেষ্টার অংশ হিসেবে অসহায়দের হাতে খাদ্যসামগ্রী তুলে দেয়ার কার্যক্রম শুরু করা হয়েছে। পরিস্থিতি যাই হোক, বীরগঞ্জের একটি মানুষও যেন অনাহারে না থাকে, একটি মানুষ যেন খাদ্য কষ্টে না ভোগে সেই লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগের একজন ক্ষুদ্রকর্মী হিসেবে যতদিন প্রয়োজন আমি আমার এই প্রয়াস অব্যাহত রাখব।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৩৭ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।