• বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    অফিস খোলা ও চলাচলে নতুন প্রজ্ঞাপন জারি

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৫ জুন ২০২০ ৪:৫৮ অপরাহ্ণ

    অফিস খোলা ও চলাচলে নতুন প্রজ্ঞাপন জারি

    করোনাভাইরাসের বিস্তাররোধে অফিস খোলা ও জনসাধারণের চলাচলের বিষয়ে আজ সোমবার নতুন প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে আগামী ৩০ জুন পর্যন্ত শর্তসাপেক্ষে অফিস খোলা রাখার কথা বলা হয়েছে। তবে লাল ও হলুদ অঞ্চলে সাধারণ ছুটির আওতায় থাকবে বলে জানানো হয়েছে।

    প্রজ্ঞাপনে বলা হয়েছে, লাল ও হলুদ অঞ্চলে অবস্থিত সামরিক বা অ-সামরিক সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত আধা-স্বায়ত্বশাসিত বা বেসরকারি দ্প্তরসমূহ এবং লাল ও হলুদ অঞ্চলে বসবাসকারী বর্ণিত দপ্তরের কর্মকর্তাগণ সাধারণ ছুটির আওতায় থাকবে।

    সবুজ অঞ্চলে সকল সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত এবং বেসরকারি অফিসসমূহ নিজ ব্যবস্থাপনায় সীমিত পরিসরে খোলা থাকবে। উক্ত নিষেধাজ্ঞাকালে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবে না। ঝুঁকিপূর্ণ, অসুস্থ কর্মচারী এবং সন্তান সম্ভবা নারীগণ কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত থাকবেন। এক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য বিধি নিশ্চিতকরনের জন্য স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারিকৃত ১২ দফা নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে হবে।

    এতে বলা হয়, আগামী মঙ্গলবার থেকে রাত ৮টা থেকে ভোর ৬টা পর্যন্ত খুব জরুরি প্রয়োজন ছাড়া (প্রয়োজনীয় বেচা-কেনা, কর্মস্থলে যাতায়াত, ওষুধ কেনা, চিকিৎসাসেবা, মরদেহ দাফন/সৎকার ইত্যাতি) কোনোভাবেই বাড়ির বাইরে আসা যাবে না। তবে সর্বাবস্থায় বাইরে চলাচলের সময় মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    অনুমোদিত অঞ্চলে শর্তসাপেক্ষে সীমিত পরিসরে নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে গণপরিবহন, যাত্রীবাহী নৌযান, রেল ও বিমান চলাচল করতে পারবে; তবে সর্বাবস্থায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশনা কঠোরভাবে মেনে চলা নিশ্চিত করতে হবে।

    এর আগে গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে অফিসে খোলার বিষয়ে সিদ্ধান্ত দিয়েছিল সরকার।

    দেশে নভেল করোনাভাইরাস আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ইতিমধ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০ হাজার ৬১৯ জনে। গত ২৪ ঘণ্টায় দেশে তিন হাজার ৯৯ জন করোনা আক্রান্ত হন। এছাড়া একই সময়ে আরও ৩৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ২০৯ জনে।

    এদিকে করোনাভাইরাস বা কভিড-১৯ উদ্ভুত পরিস্থিতিতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৫৮ অপরাহ্ণ | সোমবার, ১৫ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।